October 1, 2020 7:23 am
Home / Home / করোনায় চলচ্চিত্র নির্মাতা আফতাব খান টুলুর মৃত্যু
আফতাব খান টুলুর

করোনায় চলচ্চিত্র নির্মাতা আফতাব খান টুলুর মৃত্যু

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন চলচ্চিত্র নির্মাতা আফতাব খান টুলু (৬৬)। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

 

মঙ্গলবার (২৮ জুলাই) সকাল ১১টা ২৬ মিনিটে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

 

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাংগঠনিক সচিব কাবিরুল ইসলাম রানা।

 

তিনি বলেন, করোনায় আক্রান্ত হয়ে আজ টুলু ভাই আমাদের ছেড়ে চলে গেলেন। বেশ কিছুদিন ধরে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির একজন সম্মানিত সদস্য ছিলেন। তার আত্মার শান্তি কামনা করছি এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

 

আফতাব খান টুলুর শরীরে করোনা শনাক্ত হাওয়ার পর শুক্রবার (২৪ এপ্রিল) তাকে হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে আইসিউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। ঢাকার মোহম্মদপুরে শেখেরটেকের ১ রোডে স্ত্রী ও সন্তান নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করছিলেন এই নির্মাতা।

 

বর্তমানে ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান অভিনীত প্রথম চলচ্চিত্র ‘সবাই তো সুখী হতে চায়’র (২০০০) পরিচালক ছিলেন আফতাব খান টুলু। তবে এই নায়কের বড় পর্দায় অভিষেক ঘটে সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা’র (১৯৯৯) দিয়ে।

 

১৯৮৭ সালে ‘দায়ী’ চলচ্চিত্রের মধ্য দিয়ে টুলুর পরিচালক হিসেবে আত্মপ্রকাশ ঘটে। এরপর তিনি ‘সবাইতো সুখি হতে চায়’, ‘সতীপুত্র আবদুল্লাহ’, ‘ভালোবাসা ভালোবাসা’, ‘দুনিয়া’, ‘ফুল আর কাঁটা’সহ অসংখ্য চলচ্চিত্র পরিচালনা করেছেন। তবে বিগত বহু বছর ধরে তিনি চলচ্চিত্র নির্মাণের সঙ্গে যুক্ত ছিলেন না।

About sylhet24express

Check Also

সিলেটের দক্ষিণ সুরমায় জুয়া সম্রাট ভাঙ্গারী কাসেম গ্রেপ্তার

হেলাল মুর্শেদ :: সিলেট নগরীর দক্ষিণ সুরমা থানাধীন টেকনিক্যাল রোডে সাধুরবাজার (বাঁশতলা) থেকে জুয়া সম্রাটখ্যাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *