September 26, 2020 5:05 am
Breaking News
Home / Home / করোনায় একদিনে আক্রান্ত পৌনে দুই লাখ, মৃত ৪১২৯

করোনায় একদিনে আক্রান্ত পৌনে দুই লাখ, মৃত ৪১২৯

নিউজ ডেস্ক :: প্রাণঘাতী ভাইরাস করোনার প্রকোপ থামছেই না। সারা বিশ্বে এখনো তাণ্ডব চালাচ্ছে অদৃশ্য ভাইরাসটি। ইতোমধ্যে অচেনা ভাইরাসটি কেড়ে নিয়েছে আট লাখ ৮৭ হাজারের বেশি প্রাণ। আক্রান্তের সংখ্যা দুই কোটি ৭২ লাখ ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪ হাজার ১২৯ জনের মৃত্যু হয়েছে অদৃশ্য ভাইরাসটিতে আক্রান্ত হয়ে। একই সময়ে নতুন করে আরও ২ লাখ ৩১ হাজার ৫৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে সুস্থ হয়েছেন দুই লাখ ১১ হাজারের বেশি মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭২ লাখ ৮৮ হাজার ৬৬৫ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৮৭ হাজার ৫৪৯ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৯৩ লাখ ৭১ হাজার ৭৮১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবকটি অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬৪ লাখ ৬০ হাজার ২৫০ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৩ হাজার ২৫০ জন।

ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ২ হাজার ৫৬২ জন এবং মৃত্যু হয়েছে ৭১ হাজার ৬৮৭ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪১ লাখ ৩৭ হাজার ৬০৬ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৬ হাজার ৬৮৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ২৫ হাজার ৫০৫ জন। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ৮২০ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৮৯ হাজার ৯৭৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৮৩৮ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ২৫ হাজার ১৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৪৭৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ২১ হাজার ২৭৫ জন।

About sylhet24express

Check Also

হাওরাঞ্চলে ফের বন্যার আশঙ্কা, ডুবছে কৃষকের স্বপ্ন

নিউজ ডেস্ক :: হাওর বেষ্টিত সুনামগঞ্জের তাহিরপুরে গত ৩ দিনের টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *