September 28, 2020 1:45 am
Breaking News
Home / Home / কঠোর হচ্ছে ফেসবুক, নতুন নীতিমালা আসছে
ছবি: ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ।
ছবি: ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ।

কঠোর হচ্ছে ফেসবুক, নতুন নীতিমালা আসছে

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : চলতি বছরের অক্টোবর থেকে নীতিমালায় কিছু পরিবর্তন আনছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। নতুন নীতিমালার আওতায় আইনি জটিলতা কিংবা পরিচালনায় সমস্যা তৈরি করতে পারে এমন কনটেন্ট সরিয়ে দেবে কিংবা তাতে প্রবেশাধিকার সীমিত করে দেওয়া হবে।

ফেসবুক অ্যাপের ব্যবহারকারীরা এ বিষয়ে এখন থেকেই নোটিফিকেশন পাচ্ছেন। সেই নোটিফিকেশনে বলা হয়েছে, ২০২০ সালের ১ অক্টোবর থেকে ফেসবুকের টার্মস অব সার্ভিসের ৩.২ সেকশন আপডেট করা হবে। এর আওতায় ব্যবহারকারীদের কনটেন্ট, সেবা কিংবা তথ্য সরিয়ে নেওয়া হতে পারে কিংবা প্রবেশাধিকার নিয়ন্ত্রণ করা হতে পারে যদি ফেসবুক কর্তৃপক্ষ মনে করে যে এর ফলে আইনি কিংবা পরিচালনাগত ঝামেলা এড়ানোর জন্য তা আবশ্যক।

মূলত বর্ণবাদী, অশালীন ও উসকানিমূলক কনটেন্টের বিষয়ে আরো কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদকারীদের নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিতর্কিত মন্তব্যের বিষয়ে ব্যবস্থা না নেয়ায় নানামুখী চাপে ছিলেন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।

এর আগে ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ বলেন, ফেসবুক ব্যবহারকারীদেরকে নিরাপদ রাখতে, ক্ষতিকর রাজনৈতিক কনটেন্ট বা সাইবার হামলা প্রতিরোধ করতে প্রতিদিনই তাদেরকে বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হয়।

About sylhet24express

Check Also

এমসি কলেজে গণধর্ষণ : সাইফুর ও অর্জুন গ্রেপ্তার

নিউজ ডেস্ক::  সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেধে রেখে স্ত্রীকে গণধর্ষণের ঘটনার প্রধান আসামি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *