October 21, 2020 10:49 am
Home / Home / এসআই আকবরের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা, বেনাপোল সীমান্তে সতর্কতা

এসআই আকবরের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা, বেনাপোল সীমান্তে সতর্কতা

নিউজ ডেস্ক ::সিলেটের পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান হত্যায় অভিযুক্ত উপ-পরিদর্শক (এসআই) আকবারের দেশ ত্যাগের নিষেধাজ্ঞায় বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে।

শুক্রবার (১৬ অক্টোবর) দুপুরে বাড়তি নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করেন বেনাপোল ইমিগ্রেশন পুলিশ ও সীমান্তে দায়িত্বরত এবং বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কর্মকর্তারা।

জানা যায়, বর্তমান করোনা পরিস্থিতির মধ্যেও বেনাপোল স্থলবন্দর দিয়ে মেডিক্যালসহ কয়েক প্রকার ভিসায় বাংলাদেশিরা ভারত প্রবেশ করছে। এবং ভারতে অবস্থানরত বাংলাদেশিরা দেশে ফিরছেন।

এছাড়া যোগাযোগ ব্যবস্থা সহজ ও বিস্তীর্ণ সীমান্ত এলাকা হওয়ায় এ পথে ভারতে পালিয়ে যাওয়ার সম্ভাবনা থেকেই যায়। এ জন্য দেশের অনান্য সীমান্তের পাশাপাশি বেনাপোল সীমান্তের ইমিগ্রেশন পুলিশ ও বিজিবি সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছে।

যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল কোম্পানি কমান্ডার সুবেদার মিজানুর রহমান বলেন, আমরা সব ধরনের অনুপ্রবেশ রোধে সতর্ক থেকে কাজ করছি। আর এ ধরনের খবর পেয়ে সীমান্তে দায়িত্বরতদের আরও সতর্ক থেকে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

এদিকে বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, এসআই আকবারের দেশ ত্যাগের নিষেধাজ্ঞা জারি করে বেনাপোল ইমিগ্রেশনে একটি বার্তা এসেছে। কোনো কৌশল অবলম্বন করে সে যেন ভারতে পালাতে না পারে, সেজন্য সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে।

রোববার (১১ অক্টোবর) ভোরে পুলিশের নির্যাতনে রায়হান উদ্দিন (৩৩) নামে এক যুবক নিহত হওয়ার অভিযোগ তুলেছেন তার স্বজনরা। নিহত ওই যুবক সিলেটের আখালিয়ার নেহারিপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে।

পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, ছিনতাইকালে গণপিটুনিতে মারা গেছেন রায়হান। তবে নিহতের পরিবারের সদস্যদের অভিযোগ, পুলিশ ধরে নিয়ে নির্যাতন করে রায়হানকে হত্যা করেছে। পরিবারের অভিযোগে ভিত্তিতে তদন্ত কমিটি গঠিন করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

এদিকে রোববার দিবাগত রাতে নিহত রায়হানের স্ত্রী বাদী হয়ে অজ্ঞাত কয়েকজন আসামি করে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেছেন।

About sylhet24express

Check Also

মালিক-শ্রমিক মুখোমুখি, সারা দেশে লাগাতার ধর্মঘট

নিউজ ডেস্ক :: দাবি-দাওয়া নিয়ে দেশের নৌযান মালিক ও শ্রমিকরা (পণ্যবাহী যান) মুখোমুখি অবস্থান নিয়েছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *