September 29, 2020 3:33 pm
Breaking News
Home / সিলেট / একতা একাডেমী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষাক্ষেত্রে সকলের সহযোগিতা চাই
একতা একাডেমী

একতা একাডেমী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষাক্ষেত্রে সকলের সহযোগিতা চাই

নিজস্ব প্রতিবেদক : শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী উন্নয়ন একতা একাডেমী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষাক্ষেত্রে আমাদের দায়িত্ব ও চ্যালেঞ্জ অনেক বেশি।আমরা সকলের সহযোগিতা চাই।
শিক্ষা মানুষের মৌলিক অধিকার এবং আর্থ-সামাজিক উন্নয়নের চাবিকাঠি। উন্নয়নকে গতিশীল ও স্হায়ী করতে এস,ডি,জি,৪ অনুযায়ী শিক্ষার কর্মসূচি প্রণীত হয়েছে।

সমন্বিত ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করা এবং জীবনব্যাপী শিক্ষার সুযোগ বৃদ্ধি করে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলার উপযোগী সুশিক্ষিত,আধুনিক প্রযুক্তি জ্ঞান সম্পন্ন দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে পর্যায়ক্রমে একতা একাডেমী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও ব্যবস্হাপনা কমিটি কাজ করে যাচ্ছে।

প্রবাসী ও এলাকার সকলের অর্থায়নে দ্রুততার সাথে এগিয়ে চলছে একতা একাডেমী মাধ্যমিক বিদ্যালয় সরিষপুর,শিক্ষার্থীরা অকালে ঝরে পড়া থেকে রক্ষা করার জন্য এক ঝাক উদিয়মাণ তরুন,এলাকার মুরব্বিয়ানরা ও দেশ বিদেশে সবাই মিলে গড়ে তুলেন একটি আলোর প্রদীপ,যারনাম একতা একাডেমী মাধ্যমিক বিদ্যালয় সরিষপুর।

শিক্ষাই জাতির মেরুদন্ড। কাজেই শিক্ষা অর্জন করা মানুষের মৌলিক অধিকার। এ অধিকারকে যথাযথভাবে বাস্তবায়নের মাধ্যমে বিশ্বের অনেক দেশ আজ উন্নত দেশ হিসেবে উন্নতির চরম শিখরে আরোহণ করেছে। এ ক্ষেত্রে বাংলাদেশ তার কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছে।

যুগের সাথে সংগতিপূর্ণ বিকাশের জন্য আমরা প্রত্যেকেই ভাবি নিজ নিজ সন্তানদের নিয়ে। প্রকৃতির সন্তান মানব শিশুকে পরিশুদ্ধ হতে হয়, পরিপুর্ণ হতে হয় স্বীয় সাধনায়। এ ক্ষেত্রে শিক্ষা হলো আমাদের মূলমন্ত্র। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, শিক্ষার মৌলিক উদ্দেশ্য হলো, আচরণের কাঙ্ক্ষিত পরিবর্তন। আর এ লক্ষ্যে তাদেরকে সৃজনশীল, স্বাধীন, সক্রিয় এবং দায়িত্বশীল সুনাগরিক হিসেবে গড়ে তোলা। এ জন্য প্রয়োজন যোগ্য শিক্ষকমন্ডলী এবং উপযুক্ত শিক্ষাদান পদ্ধতির সমন্বয়ে একটি শিক্ষাবান্ধব পরিবেশ। আমি বিনয়ের সাথে দাবী করি একতা একাডেমী এসব কিছুর সমন্বয় ঘটানো সম্ভব হয়েছে। শিক্ষার্থীদের মজ্জাগত প্রতিভা সহজে বিকাশের জন্য প্রতিষ্ঠানটিতে রয়েছে সাধারণ শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক, আনুষ্ঠানিক,খেলাধুলাসহ নানাবিধ শিক্ষা।

প্রবাসী ভাই ও এলাকার সকলের আর্থিক সহযোগীতায় একতা একাডেমী মাধ্যমিক বিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে হবে।আমরা সকলের আর্থিক সহযোগীতা কামনা করি।

About sylhet24express

Check Also

ছাতকে প্রবাসী স্ত্রীকে ভিডিও কলে রেখে স্বামীর আত্মহত্যা

ছাতক প্রতিনিধি : ছাতকে প্রবাসী স্ত্রীকে ভিডিও কলে রেখে সেলিম মিয়া (৪০) নামের এক যুবক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *