September 30, 2020 2:07 pm
Home / রাজনীতি / উপনির্বাচনে দল মনোনীত প্রার্থীকে জয়ী করার নির্দেশ শেখ হাসিনার
pm

উপনির্বাচনে দল মনোনীত প্রার্থীকে জয়ী করার নির্দেশ শেখ হাসিনার

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : পাঁচ সংসদীয় আসনে উপনির্বাচনে দল মনোনীত প্রার্থীর পক্ষেই ঐক্যবদ্ধ হয়ে কাজ করে জয় নিশ্চিত করতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের প্রধান কার্যালয়ে আয়োজিত সম্পাদকমণ্ডলীর বৈঠকে ভিডিও কলে যুক্ত হয়ে তিনি এ নির্দেশ দেন। এ সময় নেতাকর্মীদের তৃণমূলের প্রয়োজনের কথা শোনার আহ্বান জানান শেখ হাসিনা।

তিনি বলেন, সামনে কয়েকটা উপনির্বাচন আছে। মানুষের আমাদের ওপর আস্থা, বিশ্বাস আছে তাই সকলে একত্রিত হয়ে কাজ করতে হবে।
করোনাভাইরাস দাপট দেখানো শুরু করলে দীর্ঘদিন সম্পাদকমণ্ডলীর বৈঠক আয়োজন করা সম্ভব হয়নি। এদিন ছয়মাস পর বৈঠক করেন দলের শীর্ষ নেতারা। ঘণ্টাব্যাপী এ বৈঠকে সাংগঠনিক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন তারা।

পরে গণভবন থেকে অনানুষ্ঠানিকভাবে মোবাইলের ভিডিও কলে যুক্ত হন দলীয় প্রধান শেখ হাসিনা।

এ সময় তিনি দলের জনপ্রিয়তায় জরিপের কথা উল্লেখ করে আসন্ন পাঁচ উপনির্বাচনে, নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে দলের মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার নিদের্শ দেন।
এছাড়া তৃণমূলের মানুষের প্রয়োজনে কথা জেনে সেভাবেই কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, মানুষকে নিয়েই আমাদের কাজ। তাই মানুষকে ভালো রাখতে হবে। দেশের কোথায় কার জন্য কী করলে উপকৃত হবে সে খোঁজ রাখতে হবে।
মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১ আসন, সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন, শামসুর রহমান শরিফ ডিলুর মৃত্যুতে পাবনা-৪ আসন, ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ আসন ও হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন শূন্য রয়েছে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, পাবনা-৪ আসনে আগামী ২৬ সেপ্টেম্বর ভোট হবে। বাকি চার আসনের মধ্যে ঢাকা-৫ ও নওগাঁ-৬ সংসদীয় আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে ১৭ অক্টোবর। তবে এখনও এই দুই আসনের নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়নি। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের তারিখ এখনও ঘোষণা হয়নি।

পাঁচটি শূন্য আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়নপ্রত্যাশী ১৪১ জন। এর মধ্যে ঢাকা-১৮ আসনে সর্বোচ্চ ৫৬ জন, নওগাঁ-৬ আসনে ৩৪ জন, পাবনা-৪ আসনে ২৮ জন ও ঢাকা-৫ আসনে ২০ জন ও সিরাজগঞ্জ-১ আসনে তিন জন রয়েছেন।

About sylhet24express

Check Also

বাবরি মসজিদ ভাঙার মামলার সব আসামি খালাস

নিউজ ডেস্ক ::২৮ বছর আগে ১৯৯২ সালে ভারতের উত্তরপ্রদেশের অযোধ্যায় অবস্থিত বাবরি মসজিদে হামলা চালিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *