July 14, 2020 11:50 am
Home / Home / ইরানে প্রায় ১০ হাজার স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

ইরানে প্রায় ১০ হাজার স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

বিদেশ ডেস্কঃ ইরানে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ১০ হাজার স্বাস্থ্যকর্মী। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে। তবে বিস্তারিত কিছুই জানানো হয়নি। মধ্যপ্রাচ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হওয়া দেশটি এর আগে শতাধিক স্বাস্থ্যকর্মীর মৃত্যুর কথা জানিয়েছিল। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বিষয়টি জানা গেছে।

স্বাস্থ্যমন্ত্রী সাঈদ নামাকি বৃহস্পতিবার ইরানি জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেছিলেন পবিত্র ঈদুল ফিতরের সময় যাতায়াত এড়িয়ে চলার জন্য। যাতে করে করোনাভাইরাসের দ্বিতীয় দফা সংক্রমণের ঝুঁকি এড়ানো যায়।

ইরানে রমজান মাসের শেষে ঈদ উদযাপনে দেশটির নাগরিকরা এক শহর থেকে অন্য শহরে ভ্রমণ করেন। স্বাস্থ্যমন্ত্রীর আশঙ্কা এই প্রবণতা অব্যাহত থাকলে সামাজিক দূরত্ব বজায় রাখা যাবে না এবং নতুন সংক্রমণ দেখা দিতে পারে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, পার্লামেন্ট রিসার্চ সেন্টারের একটি গবেষণায় ইঙ্গিত পাওয়া গেছে যে সরকারি আক্রান্ত ও মৃতের সংখ্যার তুলনায় সত্যিকার সংখ্যা দ্বিগুণ হতে পারে।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, এখন পর্যন্ত ইরানে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৯ হাজার ছাড়িয়ে গেছে এবং মৃত্যু হয়েছে ৭ হাজার ২৪৯ জনের।

About sylhet24express

Check Also

ঈদের ছুটি বাড়বে না, কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকতে হবে

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : ঈদুল আজহার ছুটি বাড়ানো হবে না, তিন দিনই থাকবে। ছুটির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *