September 21, 2020 10:22 pm
Breaking News
Home / Home / আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ালো ভারত

আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ালো ভারত

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : করোনাজনিত পরিস্থিতিতে আন্তর্জাতিক বিমান চলাচলের ওপর জারি করা নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে ভারত। আগামী ৩১ জুলাই পর্যন্ত আন্তর্জাতিক রুটে বিমান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশটির ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। শুক্রবার (৩ জুলাই) সংস্থার উপ মহাপরিচালক সুনীল কুমার একটি নির্দেশিকা জারি করে এ কথা জানান। এর আগে এ নিষেধাজ্ঞার মেয়াদ ছিল ১৫ জুলাই পর্যন্ত। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

করোনা সংক্রমণের জেরে ভারতে গত ২৩ মার্চ থেকে বন্ধ রাখা রয়েছে আন্তর্জাতিক বিমান পরিষেবা। সম্প্রতি ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতর ৩১ জুলাই পর্যন্ত আংশিক লকডাউনের সময়সীমা বাড়িয়েছে। তাতে ছাড় দেওয়া হয়নি আন্তর্জাতিক বিমান চলাচলের ক্ষেত্রেও। তার জেরেই ৩১ জুলাই পর্যন্ত এ নিষেধাজ্ঞার মেয়দ বাড়ালো ডিজিসিএ। ওই তারিখ পর্যন্ত ভারত থেকে আন্তর্জাতিক বিমান যেমন যাবে না তেমনি অন্য দেশের বিমানকে ভারতে নামতেও দেওয়া হবে না।

কেন্দ্রীয় বেসামরিক বিমান চলাচলের এক কর্মকর্তা জানান, ৩১ জুলাই পর্যন্ত আন্তর্জাতিক বিমানের উপরে নিষেধাজ্ঞা বহাল থাকলেও বন্দে ভারত মিশনের বিমানগুলো পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী চলবে।” এ ছাড়া কোনও বিমানকে যদি ডিজিসিএ অনুমোদন দেয়, সেই বিমান চলায় কোনও বাধা নেই। অন্য দিকে, যাত্রী পারাপার বন্ধ থাকলেও পণ্য পরিবহনের উপরে কোনও রকম নিষেধাজ্ঞা জারি করেনি ডিজিসিএ। আগের মতোই ওই সব আন্তর্জাতিক কার্গো বিমান চলবে।

About sylhet24express

Check Also

ধর্ষণে সহায়তার অভিযোগে ভিপি নুরের বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক :: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু)’র সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *