September 30, 2020 2:17 pm
Home / Home / অতিথিপরায়ণ সাধারণ মানুষও মোদিকে সম্মান জানাবে: পররাষ্ট্রমন্ত্রী

অতিথিপরায়ণ সাধারণ মানুষও মোদিকে সম্মান জানাবে: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যখন ঢাকায় আসবেন, তখন তাকে সরকার সর্বোচ্চ সম্মান জানাবে। বাঙালি অতিথিপরায়ণ, সাধারণ মানুষও মোদিকে সম্মান জানাবে বলে মনে করেন তিনি।

মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে সিলেটের খাদিমপাড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. মোমেন এ কথা বলেন তিনি।

ড. মোমেন বলেন, যারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করছেন, এটা তাদের নিজস্ব ব্যাপার। গণতান্ত্রিক দেশে সবার মতামত জানানোর অধিকার আছে। তবে আমাদের স্বাধীনতা যুদ্ধের বন্ধুরাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রীকে সর্বোচ্চ সম্মানই জানাবে সরকার। বাঙালি বরাবরই অতিথিপরায়ণ, তাই অতিথিকে সম্মান জানাবে এদেশের সাধারণ মানুষও।

আগামী ১৭ মার্চ মুজিববর্ষের অনুষ্ঠানে ‘কি-নোট স্পিকার’ হিসেবে ভারতের প্রধানমন্ত্রী মোদিকে আমন্ত্রণ জানিয়েছে সরকার। তবে দিল্লিতে সম্প্রতি উগ্র হিন্দুত্ববাদীরা দাঙ্গা বাধিয়ে সংখ্যালঘুদের হত্যা এবং তাদের বাড়িঘর ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটালে এর পেছনে মোদি ও তার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অভিযুক্ত করে বিক্ষোভে নামে দেশের কিছু দল ও সংগঠন। তারা মোদিকেই উগ্র হিন্দুত্ববাদী নেতা আখ্যা দিয়ে মুজিববর্ষের অনুষ্ঠানে তার আগমনের তীব্র বিরোধিতা করছেন। যদিও মোদির সফরের সার্বিক বিষয় চূড়ান্ত করতে বাংলাদেশ সফর করছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা।

About sylhet24express

Check Also

বাবরি মসজিদ ভাঙার মামলার সব আসামি খালাস

নিউজ ডেস্ক ::২৮ বছর আগে ১৯৯২ সালে ভারতের উত্তরপ্রদেশের অযোধ্যায় অবস্থিত বাবরি মসজিদে হামলা চালিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *