Home / Home / দেশের কোথাও রাস্তার পাশে পশুরহাট নয়

দেশের কোথাও রাস্তার পাশে পশুরহাট নয়

মো: আবু বকর : সারা দেশের সিটি করপোরেশন ও পৌরসভার ৯৬টি পশুর হাটের বাইরে কেউ পশুর হাট এবং ২,৯৪১টি জবাই কেন্দ্রের বাইরে কেউ পশু জবাই দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ ছাড়া কোরবানির বর্জ ব্যবস্থপনায় কোনো প্রকার গাফিলতি হলে সংশ্লিষ্ট পরিচ্ছন্ন কর্মচারী ছাড় পাবেন না।

আজ মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, সচিব মোহাম্মদ হেলাল উদ্দিনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকের পর মন্ত্রী জানান, আসন্ন ঈদুল আযহায় কোরবানির জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ১৪টি হাট ও ৫২০টি জবাই কেন্দ্র, উত্তর সিটি করপোরেশনে ১০টি হাট ও ২৭৩টি জবাই কেন্দ্র, রাজশাহী সিটি করপোরেশনে ৭টি হাট ও ২১০টি জবাই কেন্দ্র, চট্টগ্রাম সিটি করপোরেশনে ৭টি হাট ও ৩১৪টি জবাই কেন্দ্র, খুলনা সিটি করপোরেশনে ১টি ও ১৪০টি জবাই কেন্দ্র, বরিশাল সিটি করপোরেশনে ২টি হাট ও ১৪২টি জবাই কেন্দ্র, সিলেট সিটি করপোরেশনে ১টি হাট ও ৩৪টি জবাই কেন্দ্র, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ২১টি হাট ও ২৫৮টি জবাই কেন্দ্র, কুমিল্লা সিটি করপোরেশনে ৪টি হাট ও ১৯০টি জবাই কেন্দ্র, রংপুর সিটি করপোরেশনে ৪টি হাট ও ১১৭টি জবাই কেন্দ্র, গাজীপুর সিটি করপোরেশনে ১৮টি হাট ও ৪৮৭টি জবাই কেন্দ্র এবং ময়মনসিংহ সিটি করপোরেশনে ৭টি হাট ও ২৫৬টি জবাই কেন্দ্র অনুমোদন দেয়া হয়েছে। এর বাইরে কেউ কোন পশুর হাট বসালে এবং নির্ধারিত স্থানের বাইরে কেউ পশু জবাই করলে সরকারের পক্ষ থেকে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

About sylhet 24express

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares