Breaking News
loading...
Home / সমগ্র বাংলাদেশ / গণ্ডগোলে বন্ধ ৩ টাকায় ডিম বিক্রি

গণ্ডগোলে বন্ধ ৩ টাকায় ডিম বিক্রি

ডিম

অনলাইন ডেস্ক : রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে পিস প্রতি তিন টাকায় ডিম বিক্রি শুরু হলেও বিশৃঙ্খলার কারণে তা বন্ধ করে দেওয়া হয়েছে।

বিশ্ব ডিম দিবসে শুক্রবার সকাল ১০টায় বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) ও প্রাণিসম্পদ অধিদফতরের আয়োজনে ওই ডিম বিক্রি শুরু হয়ে তা বেলা ১টা পর্যন্ত চলার কথা ছিল।

কিন্তু মানুষের ভিড়ের চাপে ৯টার পরই শুরু হয় ‘আগে এলে আগে পাবেন ভিত্তিতে’ এই ডিম বিক্রি। এক পর্যায়ে কয়েক মিনিটের মধ্যেই বিশৃঙ্খলার কারণে তা বন্ধ করতে বাধ্য হন আয়োজকরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ধাক্কাধাক্কিতে ভেঙে পড়েছে ডিম বিতরণের অস্থায়ী মঞ্চ। ডিম কিনতে না পেরে ক্ষুব্ধ লোকজন বিক্ষোভ করছেন। বেশ কয়েক খাঁচি ডিম ভেঙে নষ্ট হয়ে গেছে। ধাক্কাধাক্কিতে অনেকে ডিমের ওপরে গিয়ে পড়েন। রোদে দাঁড়িয়ে আর ধাক্কাধাক্কিতে কয়েকজন নারী অসুস্থ হয়ে পড়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিপেটা করেছে।

কৃষিবিদ ইনস্টিটিউশনে তিন টাকায় একটি করে ডিম বিক্রি করা হবে- বেশ কয়েকদিন ধরেই এ প্রচারণা চলছিল; শুক্রবার ভোর থেকে তারই প্রভাবও লক্ষ্য করা যায়। পিস প্রতি তিন টাকায় ডিম কিনতে ওই এলাকায় মানুষের লাইন শুরু হয় সূর্য ওঠার পরপরই।

একজন ব্যক্তি সর্বোচ্চ ৯০ টি ডিম কিনতে পারবেন বলে জানানো হয়েছিল। সে অনুযায়ী লাইনে দাঁড়ানো অনেককে প্রস্তুতি হিসেবে ব্যাগ, খাঁচিঁও কার্টন বহন করতে দেখা যায়। সকাল ১০টায় ডিম বিক্রি শুরু হওয়ার কথা থাকলেও ছয়টার আগে থেকেই লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেন ক্রেতারা। কেউ কেউ আবার এসেছেন শখ করেও।

খামাড়বাড়ি থেকে মানুষের সারি বিজয় সরণি পার হয়ে যায় সকালের দিকেই। পরে তার বিস্তৃতি ঘটে আরও। রাস্তায় যানজনটের সৃষ্টি হয় এই ডিম ক্রেতোদের ভিড়ে।

ডিম কিনতে আসা মানুষদের মধ্যে অক্ষেপের কথা বলেছেন অনেকে। শৃঙ্খলা মানা হয়নি অভিযোগ করে তারা জানান, দীর্ঘ সময় অপেক্ষায় থেকেও ডিম পাওয়া যায়নি।

ডিম বিক্রি বন্ধের পর আয়োজকদের পক্ষ থেকে মাইকে বলা হয়, ডিম দিবস উপলক্ষে ভোক্তাসাধারণের যে উদ্দীপনা তা কল্পনার বাইরে। শিগগিরই ঢাকা শহরের বিভিন্ন স্পটে একই দামে ডিম বিক্রি হবে।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About sylhet24 express

Check Also

চীনকে হারিয়ে পঞ্চম স্থানের লড়াইয়ে বাংলাদেশ

চীনকে হারিয়ে পঞ্চম স্থানের লড়াইয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক : দুর্দান্ত দুটি সেভ করলেন গোলরক্ষক আবু নিপ্পন। শেষে ভুল করলেন না অধিনায়ক রাসেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *