Breaking News
loading...
Home / সমগ্র বাংলাদেশ / পথশিশুদের অংশগ্রহণে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্বোধন করা হলো শিশু অধিকার সপ্তাহ

পথশিশুদের অংশগ্রহণে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্বোধন করা হলো শিশু অধিকার সপ্তাহ

পথশিশুদের অংশগ্রহণে নানা অনুষ্ঠানের মধ্য  দিয়ে উদ্বোধন করা হলো শিশু অধিকার সপ্তাহ

নিজস্ব প্রতিবেদক : সুবিধাবঞ্চিত ও পথশিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, ক্রীড়া অনুষ্ঠান ও সমাবেশের মধ্য দিয়ে ৭ দিনব্যাপী শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি আজ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল মাঠে সপ্তাহের কার্যক্রমের উদ্বোধন করেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি এর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্র নায়ক ফেরদৌস আহমেদ, কথা সাহিত্যিক সেলিনা হোসেন, জগন্নাথ হলের প্রভোস্ট প্রফেসর ড. অসীম কুমার সরকার , মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পথ শিশু পুনর্বাসন কার্যক্রমের পরিচালক ড. আবুল হোসেন, বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক আনজীর লিটন , ডন ফোরাম বাংলাদেশের সভাপতি মো. মাহাবুবুল হক প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় পরিচালিত পথশিশু পুনর্বাসন কার্যক্রমের বিভিন্ন সেল্টার হোমের শিশুরা অংশগ্রহন করে। তারা সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতায় অংশ গ্রহন করে। শিশু অধিকার সপ্তাহের প্রথম দিনটি রাখা হয় পথ শিশুদের জন্য। উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী বলেন মায়ানমার শিশুদের ওপর যে নির্মমতা চালিয়েছে তাতে প্রমান হয় এই বিশ্ব এখন ও শিশুদের জন্য নিরাপদ হয়ে উঠেনি। তিনি বলেন শিশুদের ওপর নির্যাতন করে, শিশুকে রাস্তায় রেখে এ বিশ্ব সুন্দর হতে পারেনা। শিশুদের জন্য উপযুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার। শিশু তার সব অধিকার পাবে। তারা জায়গা পাবে, খাদ্য পাবে , শিক্ষা পাবে।

পথশিশুদের অংশগ্রহণে নানা অনুষ্ঠানের মধ্য  দিয়ে উদ্বোধন করা হলো শিশু অধিকার সপ্তাহ

সচিব নাছিমা বেগম এনডিসি বলেন শিশুদের সাথে কথা বলে তাদের জন্য উপযুক্ত প্রকল্প গ্রহণ করা হবে। ফেরদৌস বলেনে একটু আনন্দ ও অনুপ্রেরনা মূলক একটি লাইন একটি শিশুর জীবনকে পরিবর্তন করতে পারে। তিনি বলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় যদি শিশুদের জন্য কোনো গল্প দেয় এবং সে গল্প অনুযায়ী নির্মিত চলচ্চিত্রে তিনি বিনা পারিশ্রমিকে অভিনয় করবেন। তার উপস্থিতিতে পথ শিশুরা আনন্দে এতই উচ্ছ¡াসিত হয় যেন হঠাৎ বৃষ্টি নেমে আসে।

শিশু অধিকার সপ্তাহ আজ শুরু হয়ে শেষ হবে ১৭ অক্টোবর ২০১৭। শিশু অধিকার সপ্তাহে মন্ত্রণালয় ও শিশু একাডেমীর যৌথ আয়োজনে থাকবে পথ শিশু, অটিস্টিক শিশুসহ শিশুদের নিয়ে নানা রকমের কার্যক্রম। উপস্থিত থাকবেন বিশিষ্ট ব্যক্তিরা।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About sylhet24 express

Check Also

চীনকে হারিয়ে পঞ্চম স্থানের লড়াইয়ে বাংলাদেশ

চীনকে হারিয়ে পঞ্চম স্থানের লড়াইয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক : দুর্দান্ত দুটি সেভ করলেন গোলরক্ষক আবু নিপ্পন। শেষে ভুল করলেন না অধিনায়ক রাসেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *