Breaking News
loading...
Home / সমগ্র বাংলাদেশ / জঙ্গি দমন শান্তি দেবে, সমাজতন্ত্র ক্ষুধা মেটাবে -তথ্যমন্ত্রী

জঙ্গি দমন শান্তি দেবে, সমাজতন্ত্র ক্ষুধা মেটাবে -তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘জঙ্গি ও রাজাকারদের দমন দেশে শান্তি আনবে আর সমাজতন্ত্র সকলের ক্ষুধা নিবারণের ব্যবস্থা করবে।’

মংগলবার সন্ধ্যায় রাজধানীর বংগবন্ধু এভিনিউতে জাসদ কার্যালয়ে ‘রুশ বিপ্লবের শতবর্ষ’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী ইনু বলেন, আজ বিশ্বে মানবাধিকার ও জনকল্যাণমূলক কাজের স্বীকৃতির প্রতিষ্ঠা রুশ বিপ্লবেরই ফল। রুশ বিপ্লব মানুষকে শোষণ-বঞ্চনা থেকে মুক্তির যে ধারণা দিয়েছে, পৃথিবীতে অন্য কোনো বিপ্লব বা প্রতিষ্ঠান তা দিতে পারেনি। এমনকি এর বিরোধীরাও পরে বিপ্লবের মর্মবাণীই বুকে ধারণ করেছে।

পূর্বতন সোভিয়েত ইউনয়নের রাজনৈতিক অব্যবস্থাপনা কখনোই পুঁজিবাদকে সমাজতন্ত্রের চেয়ে উন্নত বলে প্রমাণ করেনি, বলেন মন্ত্রী।

মুক্তিযোদ্ধা ইনু বলেন, মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের রক্তে লেখা বাংলাদেশের সংবিধানে রাষ্ট্রের মূলনীতি রূপে সমাজতন্ত্র গ্রথিত। সংবিধানের পাতা থেকে সমাজতন্ত্রকে জীবনের পাতায় এনে মেহনতি মানুষের সম্মান আর শোষণহীন সমাজ প্রতিষ্ঠাই আজ আমাদের কাজ। আর একাজে শান্তিবিনষ্টকারী জংগি ও দেশবিরোধী রাজাকারদের কোনো স্থান নেই।

জাসদ মহানগর আহবায়ক মীর হোসাইন আকতারের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, আব্দুল হাই তালুকদার, এড. হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, নুরুল আখতার, আফরোজা হক রীনা, শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, মোহর আলী চৌধুরী, লোকমান আহমেদ, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন প্রমূখ বক্তব্য রাখেন।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About sylhet24 express

Check Also

চীনকে হারিয়ে পঞ্চম স্থানের লড়াইয়ে বাংলাদেশ

চীনকে হারিয়ে পঞ্চম স্থানের লড়াইয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক : দুর্দান্ত দুটি সেভ করলেন গোলরক্ষক আবু নিপ্পন। শেষে ভুল করলেন না অধিনায়ক রাসেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *