Breaking News
loading...
Home / ক্রিকেট / প্রোটিয়াদের চার সেঞ্চুরিতে টাইগাররা নাকাল

প্রোটিয়াদের চার সেঞ্চুরিতে টাইগাররা নাকাল

প্রোটিয়াদের চার সেঞ্চুরিতে টাইগাররা নাকাল

অনলাইন ডেস্ক : দিনের শুরুতেই সেঞ্চুরি হাঁকালেন হাশিম আমলা। অপেক্ষায় ছিলেন অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি। তিনিও যখন এই ইনিংসের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করে ফেললেন তখন ঘুরে-ফিরে ব্লমফন্টেইনে ফিরে এলো মুলতান টেস্ট। ২০০১ সালে এশিয়ান টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের বিপক্ষে এক ইনিংসে পাঁচটি সেঞ্চুরি করেছিলেন পাকিস্তানি ব্যাটসম্যানরা। তবে সে রেকর্ড স্পর্শ করা এখনও অনেক দূর। তার আগে প্রোটিয়াদের দুই সেট ব্যাটসম্যানদের কাউকে আউট তো করতে হবে! তবে নতুন রেকর্ড হোক বা না হোক স্বাগতিকদের চারটি সেঞ্চুরিতে নিদারুণ কোণঠাসা অবস্থা বাংলাদেশের। শনিবার দ্বিতীয় দিনের লাঞ্চের আগেই ৫৩০ রানের বিশাল সংগ্রহ গড়েছে দলটি। প্রথম সেশনে কোন সাফল্য ধরা দেয়নি টাইগারদের। সেই ৩ উইকেটই সম্বল।

ব্লমফন্টেইন টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই বৃষ্টির বাগড়া। খেলা শুরু হয়েছে দেড় ঘণ্টা দেরিতে। আগের দিনের ৩ উইকেটে ৪২৮ রান নিয়ে শুরু করে দক্ষিণ আফ্রিকা। আমলা ৮৯ ও ডু প্লেসি ৬২ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন। বাংলাদেশের দুর্দশা বাড়িয়ে দিনের সপ্তম ওভারেই মোস্তাফিজুর রহমানের বলে বাউন্ডারি হাঁকিয়ে আমলা পূর্ণ করলেন ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরি। এই ইনিংসে সেঞ্চুরি করে আমলা সাবেক দক্ষিণ আফ্রিকান অধিনায়ক গ্রায়েম স্মিথের ২৭ সেঞ্চুরির রেকর্ড ছাড়িয়ে গেলেন। দক্ষিণ আফ্রিকানদের মধ্যে ৪৫টি টেস্ট সেঞ্চুরি নিয়ে তার সামনে আছেন কেবল অল রাউন্ডার জ্যাক ক্যালিস। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে এখন পর্যন্ত উইকেটে আছেন ১৩২ রান নিয়ে।

আমলার সেঞ্চুরির পর চোখ ছিল অধিনায়ক ডু প্লেসির উপর। তার ঠিক ১০ ওভার পর মোস্তাফিজের বলেই মিড উইকেটে উইকেট দিয়ে চার মেরে টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি করেন প্রোটিয়া অধিনায়ক। ১৪৭ বলে সেঞ্চুরি স্পর্শ করা ডু প্লেসি অপরাজিত আছেন ১২০ রানে।

এর আগে শুক্রবার প্রথম দিন জোড়া সেঞ্চুরি করেছিলেন দুই প্রোটিয়া ওপেনার ডিন এলগার ও আইডেন মারকরাম। দ্বিতীয় দিনে আমলা ও ডু প্লেসির সেঞ্চুরি বাংলাদেশের ভোগান্তি বাড়িয়ে চলছে। এখন দেখার বিষয় কখন ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। কারণ এর আগে পচেফস্ট্রুম টেস্টে হুট করেই নিজেদের ইনিংস ঘোষণা করেছিল দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের বোলাররা এই ইনিংস গুটিয়ে দিতে পারবেন এমন ইঙ্গিত তো মিলছে না এখনো!

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About sylhet24 express

Check Also

শেষ ওয়ানডেতেও বড় হার বাংলাদেশের

শেষ ওয়ানডেতেও বড় হার বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক : এবারকার দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম দুই টেস্ট ও দুই ওয়ানডেতে বোলাররা কোনো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *