Breaking News
loading...
Home / অর্থনীতি / বিশ্বব্যাংক-আইএমএফের সভায় যোগ দিতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন – মুহিত

বিশ্বব্যাংক-আইএমএফের সভায় যোগ দিতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন – মুহিত

আবুল মাল আবদুল মুহিত
আবুল মাল আবদুল মুহিত

অর্থনৈতিক প্রতিবেদক : বিশ্বব্যাংক ও আইএমএফের বার্ষিক সভায় যোগ দিতে ১৮ দিনের সফরে যুক্তরাষ্ট্র যাচ্ছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে রওনা দেবেন তিনি। গতকাল অর্থ মন্ত্রণালয় থেকে পাঠানো একটি প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অর্থমন্ত্রী মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে অনুষ্ঠিতব্য বিশ্বব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) বিভিন্ন গুরুত্বপূর্ণ সভায় অংশগ্রহণ করবেন। এসব সভায় বিশ্ব অর্থনীতির বর্তমান অবস্থা নিয়ে আলোচনা হবে। সভায় বিশ্বব্যাংক ও আইএমএফ সদস্য দেশগুলোর অর্থমন্ত্রী ছাড়াও উচ্চপর্যায়ের কর্মকর্তারা অংশ নেবেন।এ ছাড়া মুহিত নিউইয়র্কে অনুষ্ঠিতব্য ইন্টারন্যাশনাল কনক্লেভ অন ‘জার্নি অব বাংলাদেশ ফর্ম এমডিজি টু এসডিজিস’ সভায় যোগদান করবেন। পাশাপাশি ইউএন সেক্রেটারি জেনারেল মি. অনটোনিও গুটেরেস এবং ইউএন ডিএইচআরএলএলএস এর প্রতিনিধি মি. ফেকিটামইলো কাটোয়া এর সঙ্গে পৃথক বৈঠক করবেন।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব কাজী শফিকুল আজম এবং অর্থ বিভাগের ভারপ্রাপ্ত সচিব মোহাম্মদ মুসলিম চৌধুরী মন্ত্রীর সফরসঙ্গী হিসেবে থাকবেন। আগামী ২২ অক্টোবর ঢাকায় ফেরার কথা রয়েছে অর্থমন্ত্রীর।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About sylhet24 express

Check Also

শেষ ওয়ানডেতেও বড় হার বাংলাদেশের

শেষ ওয়ানডেতেও বড় হার বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক : এবারকার দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম দুই টেস্ট ও দুই ওয়ানডেতে বোলাররা কোনো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *