Breaking News
loading...
Home / জাতীয় / গুগলের কাছে ৯ অ্যাকাউন্টের তথ্য চেয়েছে সরকার

গুগলের কাছে ৯ অ্যাকাউন্টের তথ্য চেয়েছে সরকার

গুগলের কাছে ৯ অ্যাকাউন্টের তথ্য চেয়েছে সরকার

অনলাইন ডেস্ক : সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগলের কাছে চলতি বছরের প্রথম ছয় মাসে আটটি অনুরোধ করেছে বাংলাদেশ সরকার। চলতি বছরের জানুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত  আটটি অনুরোধের মাধ্যমে নয়টি অ্যাকাউন্টের তথ্য জানতে চাওয়া হয়। বাংলাদেশের অনুরোধে সাড়াও দিয়েছে গুগল।

গত বৃহস্পতিবার গুগল প্রকাশিত ট্রান্সপারেন্সি রিপোর্টে এসব তথ্য জানিয়েছে গুগল।

বিভিন্ন দেশের সরকারের কাছ থেকে গুগলের কাছে তথ্য চেয়ে যে অনুরোধ পাঠানো হয়, তা জনগণকে জানাতে ওই প্রতিবেদন প্রকাশ করে গুগল। প্রতি ছয় মাস অন্তর এ প্রতিবেদন প্রকাশ করে গুগল।

বাংলাদেশ সরকারের চাওয়া আটটি অনুরোধের বিপরীতে মোট ২৫ শতাংশ তথ্য সরবরাহ করা হয়েছে বলেও গুগলের ট্রান্সপারেন্সি রিপোর্টে বলা হয়েছে।

গুগল জানিয়েছে, তাদের কাছে বাংলাদেশ সরকারের তথ্য চাওয়ার হার বেড়েছে। ২০১৫ সালের জুলাই থেকে ডিসেম্বরে প্রথমবার ৭টি অনুরোধে ১৩টি অ্যাকাউন্টের তথ্য চাওয়া হয়েছিল। এরপর ২০১৬ সালে জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসে দুটি অনুরোধে তিনটি অ্যাকাউন্টের তথ্য চাওয়া হয়েছিল। ২০১৬ সালের শেষ ছয় মাসে তিনটি অনুরোধে তিনটি অ্যাকাউন্টের তথ্য চাওয়া হয়েছিল। এবার মোট আটটি অনুরোধ গেছে।

২০১৭ সালের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত বিশ্বের নানা দেশের সরকারের কাছ থেকে ৪৮ হাজার ৯৪১টি অনুরোধ বা আবেদন পায় গুগল। এসব আবেদনে মোট ৮৩ হাজার ৩৪৫টি গুগল অ্যাকাউন্টের তথ্য জানতে চাওয়া হয়েছে।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About sylhet24 express

Check Also

রোহিঙ্গা শিবিরে খাদ্য সংকট, আলুতে পচন

রোহিঙ্গা শিবিরে খাদ্য সংকট, আলুতে পচন

অনলাইন ডেস্ক : বান্দরবানের নাইক্ষ্যংছড়ির রোহিঙ্গা আশ্রয় শিবিরগুলোতে চরম খাদ্য সংকট দেখা দিয়েছে। সদর ইউনিয়নের তিনটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *