Breaking News
loading...
Home / তথ্য প্রযুক্তি / ফেসবুকে এল নতুন ফিচার, ইচ্ছেমতো ঘুম’ পাড়ান বন্ধুদের

ফেসবুকে এল নতুন ফিচার, ইচ্ছেমতো ঘুম’ পাড়ান বন্ধুদের

অনলাইন ডেস্ক : আপাতত পরীক্ষামূলক ভাবে ফেসবুক শুরু করেছে এই ফিচার। আপনার ফেসবুক আপডেট করলেই পেয়ে যাবেন ফিচারটি।
ফেসবুকে এল নতুন ফিচার। ছবি: পিক্স্যাবে।
ফেসবুকে এল নতুন ফিচার। ছবি: পিক্স্যাবে।

সাতসকালে অফিস যাওয়ার পথে একবার চট করে উঁকি দিতে চাইলেন ফেসবুকে। কিন্তু খুলতেই মেজাজ গরম। সূর্য ওঠার ছবি দিয়ে কেউ ‘গুড মর্নিং’ লিখে পোস্ট করেছে আপনার টাইমলাইনে। ‘সুপ্রভাত’ কেবল নয়, ‘শুভ রাত্রি’ও আছে। শুভেচ্ছা ভালই লাগে, তবে সেটা যখন নিয়ম করে টাইমলাইনে ভাসিয়ে দেওয়া হতে থাকে, তখন বিরক্তি লাগাটা স্বাভাবিক। আবার একদল আছে, দুম করে ঠাকুর-দেবতার ছবি পোস্ট করে হুমকি দেবে এখনই লাইক দিন, না হলে খুব খারাপ হবে।

ফেসবুকে এই ধরনের ঘটনার সামনে আমাদের সকলকেই পড়তে হয়। এ বার ফেসবুক নিয়ে এল অপছন্দের পোস্ট থেকে অব্যাহতির উপায়। কোনও এক প্রোফাইল থেকে নাগাড়ে যদি আপডেট আসে বা কোনও পেজ থেকেও যদি আসে, এ বার চাইলেই মুক্তি পেতে পারবেন তা থেকে। ফেসবুক নিয়ে এসেছে ‘স্নুজ’ অপশন।

এ ভাবেই দেখা যাবে নতুন অপশন। ছবি: টুইটার।

কোনও প্রোফাইল কিংবা পেজের নামের ডানদিকে লক্ষ করুন। দেখবেন তিনটি বিন্দুর বিন্যাস রয়েছে। সেখানে ক্লিক করুন। করলেই আসবে একাধিক অপশন। এ বার সেই অপশনে নতুন একটি অপশন যুক্ত হয়েছে—‘স্নুজ’। সেখানে ক্লিক করলেই ইচ্ছেমতো ঘুম পাড়ানো যাবে। কতদিনের জন্য ঘুম পাড়াবেন? ২৪ ঘণ্টা। ১ সপ্তাহ। চাইলে ১ মাস। ওই প্রোফাইল বা পেজ থেকে একটাও আপডেট দেখতে হবে না। নির্দিষ্ট সময়ের পরে আবার আপডেট আসতে থাকবে। তবে, তখনও আবার নতুন করেই আপডেট করে দেওয়া যাবে।

আপাতত পরীক্ষামূলক ভাবে ফেসবুক শুরু করেছে এই ফিচার। আপনার ফেসবুক আপডেট করলেই পেয়ে যাবেন ফিচারটি। ভাবছেন, এর জন্য তো আগে থেকেই ছিল ‘আনফলো’ অপশন? হ্যাঁ, সেটি তো রইলই। সেখানে ক্লিক করে দিলে বরাবরের মতো সেই প্রোফাইল থেকে আপডেট পাওয়া বন্ধ হয়ে যাবে।

সূত্র, এবেলা.ইন

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About sylhet24 express

Check Also

সজীব ওয়াজেদ জয়

পেপ্যাল-জুম সার্ভিসের উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয়

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : ফ্রিল্যান্সারদের দীর্ঘদিনের প্রতিক্ষার অবসান ঘটলো। বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো অনলাইনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *