Breaking News
loading...
Home / বিনোদন / দ্বিতীয় আন্তর্জাতিক পুরস্কার পেলেন জয়া

দ্বিতীয় আন্তর্জাতিক পুরস্কার পেলেন জয়া

দ্বিতীয় আন্তর্জাতিক পুরস্কার পেলেন জয়া

অনলাইন ডেস্ক : শুধু বাংলাদেশ নয় এর বাইরেও যে মেধার স্বাক্ষর রেখে চলেছেন তা আবারও প্রমাণ করলেন অভিনেত্রী জয়া আহসান।

ওপার বাংলার পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘বিসর্জন’ সিনেমা দিয়ে দ্বিতীয় আন্তর্জাতিক পুরস্কার অর্জন করলেন তিনি।

আমেরিকার ম্যাসাচুসেটস-এর ‘ক্যালেডোস্কোপ ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল’-এ সেরা অভিনেত্রীর পুরস্কারটি পেয়েছেন বাঙালি অভিনেত্রী।

আনন্দবাজার পত্রিকা বলছে, এ বছর তৃতীয় ‘ক্যালেডোস্কোপ ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল শুরু হয়েছে গত ৮ সেপ্টেম্বর থেকে। অনুষ্ঠানটি শেষ হয়েছে গত সোমবার। সেদিনই বিজয়ীদের নাম ঘোষণা করেছেন আয়োজকরা। উৎসবে সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘বিসর্জন’।

অপেরা মুভিজের ‘বিসর্জন’ ছবিটি মুক্তি পেয়েছিল চলতি বছর এপ্রিলে। অভিনয় করেছিলেন আবির চট্টোপাধ্য়ায়, জয়া আহসান এবং ছবির লেখক-পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় নিজে। ছবি মুক্তির পরই অভিনয়ে নজর কেড়েছিলেন জয়া। সম্প্রতি পাওয়া আন্তর্জাতিক পুরস্কারের তথ্যটি নিশ্চিত করেছেন জয়া নিজেই।

ইতিমধ্যেই বেশ কয়েক’টি পুরস্কারও পেয়েছে ‘বিসর্জন’।  ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আঞ্চলিক ভাষায় নির্মিত সেরা ছবিও হয়েছে এটি।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, ‘বিসর্জন’ ছবিতে বাংলাদেশের অভিনেত্রী জয়া যেমন রয়েছেন, ছবির কাহিনিতেও জড়িয়ে বাংলাদেশ।  বাংলাদেশ-ভারতের সীমান্তের সমান্তরাল প্রেমের গল্প নিয়েই এই ছবি।

জয়ার চরিত্রের নাম ছিল ‘পদ্মা’। পদ্মা ইছামতীর তীরে বাংলাদেশের গ্রামের এক হিন্দু বিধবা। ঘটনাক্রমে তার পরিচয় হয় নাসির আলির সঙ্গে। নাসির আলির চরিত্রে ছিলেন আবির চট্টোপাধ্য়ায়। ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন কৌশিক গঙ্গোপাধ্য়ায়।

এর আগে ‘বিসর্জন’ ছবিটির জন্য ‘ইন্টারন্যাশনাল বেঙ্গলি ফিল্ম অ্যাওয়ার্ড’ (আইবিএফএ)-এর ক্রিটিক বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া।

loading...

About admin

Check Also

অনলাইন ডেস্ক : দুই নারী ভক্তকে ধর্ষণের দায়ে কারাদণ্ড পাওয়া ধর্ষকগুরু রাম রহিম সিং নাকি রাখি সাওয়ান্তের সঙ্গে অভিনয় করছেন! অবাক লাগছে শুনে? ভাবছেন, জেলে বসে ধর্ষক ‘বাবা’ আবার কীভাবে সিনেমায় অভিনয় করবেন? এমনটাই ঘটেছে। তবে রিয়েল লাইফে নয়, রিল লাইফে। সম্প্রতি বলিউডের বিতর্কিত অভিনেত্রী রাখি সাওয়ান্ত রাম রহিমের বায়োপিক নির্মাণের কাজ শুরু করেন। ছবিতে রাম রহিমের পালিত কন্যা বর্তমানে পলাতক হানিপ্রীত ইনসানের চরিত্রে দেখা যাবে রাখিকে। আর ছবিটি রাখি ও তার ভাই রাকেশ সাওয়ান্ত প্রযোজনা করছেন। সিনেমায় রাম রহিমের চরিত্রে অভিনয় করবেন রাজা মুরাদ। সিনেমার নাম ‘আব ইনসাফ হোগা’। এরই মধ্যে ওই সিনেমার বেশ কিছু ছবি প্রকাশ পেয়েছে। যা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। তবে সিনেমাটি কবে মুক্তি পাবে সে বিষয়ে কিছু জানা যায়নি। নারী ভক্তদের ধর্ষণের দায়ে গত ২৫ আগস্ট দোষী সাব্যস্ত হন রাম রহিম। এরপর তাকে নেয়া হয় রোহতক শহর থেকে ১০ কিলোমিটার দূরের সানোরিয়া কারাগারে। এ ঘটনায় ধর্ষকগুরুর সমর্থকদের তাণ্ডবে ৩১ জন নিহত ও ২৫০ জন আহত হন। পরে সিবিআই আদালত রাম রহিমকে পৃথক দুই অভিযোগে ১০ বছর করে ২০ বছরের কারাদণ্ড দেন।

জেলে গিয়ে রাখির সঙ্গে কী করছেন রাম রহিম?

অনলাইন ডেস্ক : দুই নারী ভক্তকে ধর্ষণের দায়ে কারাদণ্ড পাওয়া ধর্ষকগুরু রাম রহিম সিং নাকি রাখি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *