Breaking News
loading...
Home / সমগ্র বাংলাদেশ / ত্রাণ দিতে গিয়ে ‘অবরুদ্ধ’ বিএনপি কেন্দ্রীয় নেতারা

ত্রাণ দিতে গিয়ে ‘অবরুদ্ধ’ বিএনপি কেন্দ্রীয় নেতারা

 ত্রাণ দিতে গিয়ে ‘অবরুদ্ধ’ বিএনপি কেন্দ্রীয় নেতারা

নিজস্ব প্রতিবেদক : রোহিঙ্গাদের জন্য ত্রাণ নিয়ে যেতে বাধা দেওয়ার ঘটনায় জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে হোটেলে ফেরার পথে বিএনপি প্রতিনিধি দলকে পুলিশ অবরুদ্ধ করে রেখেছে বলে অভিযোগ করেছে দলটি। পুলিশি বাধায় প্রতিনিধিদলের সদস্যরা বিএনপি কার্যালয়ে আটকা পড়েন। প্রতিনিধি দলে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার একথা বলেছেন।

তিনি বলেন, ‘বুধবার বিকাল ৪টার দিকে কক্সবাজার জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে হোটেলে ফেরার পথে পুলিশ বাধা দেয়। পুলিশ প্রতিনিধি দলের নেতাদের কার্যালয় থেকে বের হতে দিচ্ছে না। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিএনপির শীর্ষ নেতা সবাই দলীয় কার্যালয়ে অবরুদ্ধ হয় আছেন।’

ত্রাণ দিতে গিয়ে ‘অবরুদ্ধ’ বিএনপি কেন্দ্রীয় নেতারা

দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে প্রতিনিধি দলে রয়েছেন- স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ।
মহাসচিব ফখরুল এই ঘটনার নিন্দা জানিয়ে বিএনপির প্রতিনিধি দলকে রোহিঙ্গাদের ত্রাণ দিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা রোহিঙ্গাদের নিয়ে ‘রাজনীতি’ না করতে বিএনপির প্রতি আহবান জানিয়ে আসছিলেন।

কয়েক মাস আগে পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ নিতে যাওয়ার সময় বাধা পেয়েছিল মির্জা ফখরুল নেতৃত্বাধীন বিএনপি প্রতিনিধি দল।
এবার বাধার অভিযোগ তুলে ফখরুল বলেন, ‘এই ঘটনার মধ্য দিয়ে এই সরকারের মুখোশ উন্মুচিত হয়েছে। তারা যে বলছেন তারা এই রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন, এটা শুধু আইওয়াশ বলে প্রমাণিত হচ্ছে।

“যদি দাঁড়াতেন তাহলে তারা আজকে বিএনপির রিলিফ টিমকে উখিয়ায় অসহায় মানুষদের পাশে দাঁড়াতে বাধা দিতেন না।”

কক্সবাজারে পৌঁছার পর বিএনপির প্রতিনিধি দলের সদস্যরা; ছবিটি কক্সবাজার বিএনপির ফেইসবুক পাতা থেকে নেওয়া

বিএনপির অভিযোগ অস্বীকার করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রণজিৎ বড়ুয়া বলেন, এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। কাউকে বাধা প্রদান করা হয়নি।
তবে তিনি বলেন, বুধবার রোহিঙ্গা শিবির পরির্দশনে আসেন ৪০টি দেশের ক‚টনীতিক। তাদের জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছিল। বিকাল ৪টার পর তা শিথিল করা হয়।
এর আগে মিয়ানমার সেনাবাহিনীর গণহত্যার মুখে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য ২২ ট্রাক ত্রাণ নিয়ে কক্সবাজার শহীদ স্মরণির বিএনপি কার্যালয়ের সামনে থেকে রোহিঙ্গা ক্যাম্পের দিকে রওনা করতে চাইলে পুলিশ ত্রাণের ট্রাকগুলো আটকে দেয় বলে অভিযোগ করে বিএনপি।

loading...

About admin

Check Also

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাসদ জাতীয় কমিটির সভার দ্বিতীয় ও শেষদিনে সভাপতির ভাষণে : তথ্যমন্ত্রী

প্রধানমন্ত্রীর নিখুঁত প্রচেষ্টায় খুঁত ধরার অপচেষ্টা বিএনপির : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রোহিঙ্গা বিষয়ে বিএনপি হালে পানি পাচ্ছে না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *