Breaking News
loading...
Home / সমগ্র বাংলাদেশ / স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৮তম বৈঠক

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৮তম বৈঠক

নিজস্ব প্রতিবেদক : দশম জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৮তম বৈঠক গতকাল জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি-এর সভাপতিত্বে কমিটির সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসনে এমপি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ এমপি এবং সাবের হোসেন চৌধুরী এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।

কমিটি রাজশাহী ওয়াসার ঈড়হংঃৎঁপঃরড়হ ড়ভ ংঁৎভধপব ধিঃবৎ ঃৎবধঃসবহঃ ঢ়ষধহঃ ঢ়ৎড়লবপঃ-এ ঢাকা ওয়াসার এমডিকে কমিটিতে অর্ন্তভ‚ক্ত করার সুপারিশ করে।

বৈঠকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র সদস্যদের নির্বাচনী এলাকার উন্নয়নের জন্য একটি পৃথক প্রকল্প নেওয়ার সুপারিশ করা হয়।

কমিটি উন্নয়ন প্রকল্পগুলোর স্থায়ীত্ব বৃদ্ধি করার জন্য এলজিআরডি’র আওতাধীন সড়কের রক্ষণাবেক্ষণ বরাদ্দ বৃদ্ধি করার সুপারিশ করে। এছাড়া বন্যা পরবর্তী ক্ষতিগ্রস্থ সড়ক, কালভার্ট ও সেতু দ্রæত মেরামতেরও সুপারিশ করে।

বৈঠকে বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটি লি: এর যে সব সদস্য যুদ্ধাপরাধীদের বাচাঁনোর চেষ্টায় এবং সরকার বিরোধী কর্মকা­ে জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে জরুরী ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়। এছাড়াও আগামী এক সপ্তাহের মধ্যে অভিযুক্তদের তালিকা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদন এবং হাইকোর্টের রিটের কপি কমিটিতে প্রেরণের সুপারিশ করা হয়।

কমিটি সাবেক সচিব ড. প্রশান্ত কুমার রায়ের বিরুদ্ধে সকল অভিযোগের সুনির্দিষ্ট প্রতিবেদন আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করে।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About sylhet24 express

Check Also

সিলেট জেলা বিএনপির আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

সিলেট জেলা বিএনপির আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

সিলেট অফিস :  বিএনপির সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম বলেছেন- সাবেক রাষ্ট্রপতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *