Breaking News
loading...
Home / সমগ্র বাংলাদেশ / রোহিঙ্গা ইস্যুতে ড. ইউনুস কেন নীরব? প্রশ্ন মহিলাবিষয়ক প্রতিমন্ত্রীর

রোহিঙ্গা ইস্যুতে ড. ইউনুস কেন নীরব? প্রশ্ন মহিলাবিষয়ক প্রতিমন্ত্রীর

রোহিঙ্গা ইস্যুতে ড. ইউনুস কেন নীরব? প্রশ্ন মহিলাবিষয়ক প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে ড. মো. ইউনুসের ভ‚মিকা সন্দেহ জনক। পশ্চিমা বিশ্ব ড. ইউনুসকে নিয়ে এত মাতামাতি করে কিন্তু গতকাল যখন সারা বিশ্বের নোবেল বিজয়ীরা রোহিঙ্গা হত্যাযজ্ঞের তীব্র প্রতিবাদ করছে সেই মুহূর্তে ড. ইউনুস রহস্যজনকভাবে নিশ্চুপ রয়েছেন। তিনি কেন ছুটে গেলেন না রোহিঙ্গাদের কাছে। তিনি কেন অং সান সুচিকে ফোন করলেন না। তার সাথে অং সান সুচির কোনো আঁতাত আছে কিনা তা খতিয়ে দেখা উচিত। গতকাল গাজীপুরের কালীগঞ্জের তুমুলিয়া বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে কালীগঞ্জের সকল মসজিদের ইমাম ও মুসলিম ধর্মীয় নেতাদের এক বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন সুইডেনের নোবেল কমিটি নোবেলের জন্য ভুল মানুষকে নির্বাচন করেছিলেন। প্রতিমন্ত্রী অং সান সুচি ও ড. ইউনূসের নোবেল পদক প্রত্যাহার করে নেওয়ার জন্য নোবেল কমিটিকে আহবান জানান প্রতিমন্ত্রী।

কালীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মুশফিকুর রহমানের সভাপতিত্বে এই সমাবেশে বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলার ইমাম পরিষদের সভাপতি মুফতি আবুল বাসার, সাধারণ সম্পাদক মাওলানা নূরুল আমিন ও বিশিষ্ট ধর্মীয় নেতা মাওলানা মো. আব্দুল হানিফ প্রমুখ।

প্রতিমন্ত্রী মিয়ানমারে রোহিঙ্গা নিধনের তীব্র নিন্দা জানান এবং বিশ্ববাসীকে এই নিধনের প্রতিবাদে জোরালো ভূমিকা রাখার আহবান জানান। প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ধর্মীয় সম্প্রতিতে বিশ্বাসী। আওয়ামী লীগ সকল ধর্মের লোকদের শান্তিপূর্ণ সহাবস্থানে বিশ্বাসী। প্রতিমন্ত্রী বলেন, এক সময় অপপ্রচার ছিল আওয়ামী লীগ ক্ষমতায় আসলে বাংলাদেশ হিন্দু রাষ্ট্র হবে, মসজিদে উলু-ধ্বনী উঠবে। কিন্তু এই অপপ্রচার আজ মিথ্যা প্রমাণিত হয়েছে। ইসলামের সঠিক ব্যাখ্যা ও ভুল বুঝাবুঝি দূর করার জন্য বঙ্গবন্ধুই ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। আওয়ামী লীগ সরকারই ৪২ হাজার ইমামকে প্রশিক্ষণ প্রদান করেছে। তাছাড়া প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। কামিল ও দাওরা হাদিসকে মাস্টার্সের সম্মান দিয়েছে।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About sylhet24 express

Check Also

সিলেট জেলা বিএনপির আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

সিলেট জেলা বিএনপির আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

সিলেট অফিস :  বিএনপির সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম বলেছেন- সাবেক রাষ্ট্রপতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *