Breaking News
loading...
Home / খেলা / মেসি জাদুতে ইউভেন্তুসকে উড়িয়ে দিল বার্সা

মেসি জাদুতে ইউভেন্তুসকে উড়িয়ে দিল বার্সা

মঙ্গলবার রাতে কাম্প নউয়ে ‘ডি’ গ্রুপের ম্যাচে ইতালিয়ান চ্যাম্পিয়নদের ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। অন্য গোলটি ইভান রাকিতিচের।

গত মৌসুমে কোয়ার্টার-ফাইনালে দুই লেগ মিলিয়ে এই ইউভেন্তুসের কাছেই ৩-০ গোলে হেরে ছিটকে পড়েছিল বার্সেলোনা।

২০তম মিনিটে ম্যাচের প্রথম ভালো সুযোগটা পায় বার্সেলোনা। মেসির নিচু ফ্রি-কিক রক্ষণ দেয়ালে প্রতিহত হলে ফিরতি বলে সুয়ারেসের শট শেষ মুহূর্তে বাঁক খেয়ে জালে ঢুকতে যাচ্ছিল; কর্নারের বিনিময়ে গোল ঠেকান গোলরক্ষক জানলুইজি বুফ্ফন।

বিরতির ঠিক আগে মেসির ঝলক। মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে লুইস সুয়ারেসের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ডি-বক্সে ঢুকেই কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

প্রথমার্ধের অধিকাংশ সময় রক্ষণে মনোযোগী ইউভেন্তুস পাল্টা আক্রমণে দুটি সুযোগ তৈরি করেছিল। দ্বাদশ মিনিটে ২৫ গজ দূর থেকে মিরালেম পিয়ানিচের শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। কিছুক্ষণ পর গনসালো হিগুয়ানের শট ঝাঁপিয়ে ঠেকান বার্সেলোনার গোলক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

৫৪তম মিনিটে ফাউলের শিকার হয়ে প্রতিপক্ষের মিডফিল্ডার পিয়ানিচকে হলুদ কার্ড দেখানোর আবেদন করে উল্টো নিজেই দেখেন মেসি। এর দুই মিনিট পরেই রাকিতিচের গোলে ব্যবধান দ্বিগুণ হয়।

ডান দিক দিয়ে ক্ষিপ্রতায় সঙ্গে ডি-বক্সে ঢুকে মেসির নেওয়া শটে বুফ্ফন পরাস্ত হলেও গোলমুখে ঠেকিয়ে দেন স্তেফানো স্তুরারো। ফিরতি বল ফাঁকায় পেয়ে জালে পাঠাতে ভুল হয়নি ক্রোয়েশিয়ার মিডফিল্ডার রাকিতিচের।

৬৯তম মিনিটে জাদুকরী ফুটবলে জয় নিশ্চিত করে ফেলেন মেসি। আন্দ্রেস ইনিয়েস্তার পাস পেয়ে একজনকে কাটিয়ে বাঁ-দিক থেকে আড়াআড়ি ছুটে আরেকজনের বাধা এড়িয়ে কোনাকুনি শটে বল জালে জড়ান এই প্রতিযোগিতায় দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা।

৮১তম মিনিটে পাওলো দিবালার দূরপাল্লার নিচু শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে জাল অক্ষত রাখেন টের স্টেগেন।

‘ডি’ গ্রুপের অন্য ম্যাচে গ্রিসের অলিম্পিয়াকোসকে ৩-২ গোলে হারিয়েছে পর্তুগালের স্পোর্তিং।

‘বি’ গ্রুপে দারুণ সূচনা পেয়েছে ফ্রান্সের পিএসজি। স্কটল্যান্ডের ক্লাব সেল্টিককে তাদের মাঠেই হারিয়েছে ৫-০ গোলে। জোড়া গোল করেন এদিনসন কাভানি। আক্রমণভাগের অন্য দুই তারকা নেইমার ও কিলিয়ান এমবাপে করেন একটি করে। অন্যটি আত্মঘাতী।

গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে আন্ডারলেখটকে ৩-০ গোলে হারিয়েছে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। শুরুতেই ১০ জনের দলে পরিণত হওয়া বেলজিয়ামের দলটির জালে গোল তিনটি করেন রবের্ত লেভানদোভস্কি, থিয়াগো আলকান্তারা ও জসুয়া কিমিচ।

‘এ’ গ্রুপে ঘরের মাঠে সহজ জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। সুইজারল্যান্ডের বাসেলকে ৩-০ গোলে হারিয়েছে জোসে মরিনিয়োর দল। গোল তিনটি করেছেন মারোয়ানি ফেলাইনি, রোমেলু লুকাকু ও মার্কাস রাশফোর্ড।

গ্রুপের অন্য ম্যাচে পর্তুগালের বেনফিকাকে তাদেরই মাঠে ২-১ গোলে হারিয়েছে রাশিয়ার সিএসকেএ মস্কো।

প্রতিপক্ষের জালে গোল উৎসব করেছে ইংল্যান্ডের আরেক ক্লাব চেলসি। ‘সি’ গ্রুপে আজারবাইজানের দল কারাবাখকে ৬-০ গোলে হারিয়েছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। ঘরের মাঠে একটি করে করেন পেদ্রো, দাভিদে জাপ্পাকোস্তা, সেসার আসপিলিকুয়েতা, তিমোয়ে বাকাইয়োকো ও মিচি বাতসুয়াই। অন্যটি আত্মঘাতী।

গ্রুপের অন্য ম্যাচে ইতালির রোমার মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছে স্পেনের আতলেতিকো মাদ্রিদ।

loading...

About sylhet24 express

Check Also

সফট ডিসমিসালের আক্ষেপ সাব্বিরের

সফট ডিসমিসালের আক্ষেপ সাব্বিরের

অনলাইন ডেস্ক : ব্যাটসম্যানদের প্রায় সবাই শুরু পেয়েছেন। দুই ইনিংসে ফিফটি হয়েছে পাঁচটি। ড্র হওয়া ম্যাচে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *