Breaking News
loading...
Home / খেলা / পাকিস্তানের বিপক্ষে তামিম-আমলাদের রোমাঞ্চকর জয়

পাকিস্তানের বিপক্ষে তামিম-আমলাদের রোমাঞ্চকর জয়

পাকিস্তানের বিপক্ষে তামিম-আমলাদের রোমাঞ্চকর জয়

অনলাইন ডেস্ক : জিততে বিশ্ব একাদশের ১২ বলে চাই ৩৩ রান। পাকিস্তানের জয় সময়ের ব্যাপারই মনে হচ্ছিল। কিন্তু নিয়তি স্ক্রিপ্ট লিখেছিল অন্যভাবে। শেষ দুই ওভারে ‘ঝড়’ তুললেন থিসারা পেরেরা। তার ‘ঝোড়ো’ ইনিংসের সুবাদে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে তিন ম্যাচ সিরিজে সমতা ফেরায় তামিম ইকবাল-ডু প্লেসিসের বিশ্ব একাদশ।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে পাকিস্তান। জবাবে ব্যাটিংয়ে নেমে হাশিম আমলার দায়িত্বশীল ব্যাটিং ও থিসারার তাণ্ডবে ৭ উইকেট ও ১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বিশ্ব একাদশ।

মঙ্গলবার সিরিজের প্রথম ম্যাচে বিশ্ব একাদশকে ২০ রানে পরাজিত করে পাকিস্তান। শুক্রবার একই মাঠে সিরিজ নির্ধারণী ম্যাচটি মাঠে গড়াবে।

১৯তম ওভারে ২০ রান নিয়ে ব্যবধান ৬ বলে ১৩ করে ফেলেন থিসারা। রুম্মান রইসের করা শেষ ওভারে জিততে দরকার ছিল ১৩ রান; যেটি নেমে আসে ২ বলে ৬ রানে। পঞ্চম বলে বোলারের মাথার ওপর দিয়ে বল সীমানাছাড়া করে বিশ্ব একাদশকে রোমাঞ্চকর জয় এনে দেন শ্রীলঙ্কান তারকা থিসারা।

থিসারা পেরেরা ১৯ বলে পাঁচটি ছক্কার সাহায্যে ৪৭ রানের হার না মানা ইনিংস খেলেন। চতুর্থ উইকেটে তার সঙ্গে ৩৫ বলে ৬৯ রানের অবিচ্ছিন্ন আমলা ৫৫ বলে পাঁচটি চার ও দুটি ছক্কার সাহায্যে করেন ৭২ রান। তামিম ১৯ বলে দুটি চার ও একটি ছক্কায় ২৩ রানের ইনিংস উপহার দেন। এছাড়া ডু প্লেসিস ১৪ বলে ২০ এবং টিম পাইন করেন ১২ বলে ১০ রান।

পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম, সোহেল খান ও মোহাম্মদ নওয়াজ।

এর আগে আহমেদ শেহজাদ, বাবর আজম ও শোয়েব মালিকের দায়িত্বশীল ব্যাটিংয়ে বড় সংগ্রহ গড়ে পাকিস্তান। স্বাগতিকদের হয়ে শেহজাদ ৩৪ বলে ৪৩, বাবর ৩৮ বলে ৪৫ এবং মালিক ২৩ বলে করেন ৩৯ রান। এছাড়া ফখর জামান ১৩ বলে ২১ এবং ইমাদ ওয়াসিম করেন ১১ বলে ১৫ রান।

বিশ্ব একাদশের হয়ে দুটি করে উইকেট নেন স্যামুয়েল বদ্রি ও থিসারা পেরেরা। ইমরান তাহির ও বেন কাটিং নেন একটি করে উইকেট।

পাকিস্তানের একাদশ: আহমেদ শেহজাদ, ফখর জামান, বাবর আজম, সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, মোহাম্মদ নওয়াজ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ নওয়াজ, উসমান সিনওয়ারি, সোহেল খান ও রুম্মান রইস।

বিশ্ব একাদশের একাদশ: তামিম ইকবাল, হাশিম আমলা, ফাফ ডু প্লেসিস, থিসারা পেরেরা, টিম পাইন, ডেভিড মিলার, বেন কাটিং, স্যামুয়েল বদ্রি, ইমরান তাহির, মরনে মরকেল ও পল কলিনউড।

loading...

About admin

Check Also

সফট ডিসমিসালের আক্ষেপ সাব্বিরের

সফট ডিসমিসালের আক্ষেপ সাব্বিরের

অনলাইন ডেস্ক : ব্যাটসম্যানদের প্রায় সবাই শুরু পেয়েছেন। দুই ইনিংসে ফিফটি হয়েছে পাঁচটি। ড্র হওয়া ম্যাচে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *