loading...
Home / আইন আদালত / রাগীব আলী ও তার ছেলের জামিন স্থগিত

রাগীব আলী ও তার ছেলের জামিন স্থগিত

রাগীব আলী ও তার ছেলের জামিন স্থগিত

অনলাইন ডেস্ক : চা বাগানের জমি আত্মসাতে ভূমি মন্ত্রণালয়ের চিঠি জালিয়াতির মামলায় দণ্ডিত সিলেটের শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইকে হাইকোর্টের দেওয়া জামিন ছয় সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

এর ফলে তারা আপাতত কারামুক্তি পাচ্ছেন না বলে সমকালকে নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির।

চেম্বার আদালতের অবকাশকালীন বেঞ্চের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বুধবার শুনানি শেষে এ স্থগিতাদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির,  সহকারী অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান ও এসএম কামরুজ্জামান।

নিল্ফু আদালতের দেওয়া দণ্ডাদেশের বিরুদ্ধে করা আপিল বিচারাধীন থাকায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন রাগীব আলী ও আবদুল হাই। ২৯ আগস্ট হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ তাদের এক বছরের অন্তর্বর্তীকালীন জামিন দেন। এ আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। বুধবার আদালত হাইকোর্টের ওই আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করেন।

সিলেটের তারাপুর চা বাগানের দেবোত্তর সম্পত্তি আত্মসাৎ করতে জালিয়াতির মাধ্যমে সরকারি আদেশ তৈরির অভিযোগে ২০০৫ সালের ২ নভেম্বর সিলেট কোতোয়ালি থানায় মামলা হয়। এ বছরের ২ ফেব্রুয়ারি ওই মামলায় রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইকে চারটি ধারায় ১৪ বছরের কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করে রায় ঘোষণা করেন সিলেটের মুখ্য মহানগর হাকিম। গত বছর ২৩ নভেম্বর ভারতে সীমান্তে ইমিগ্রেশন পুলিশের হাতে রাগীব আলী এবং একই বছরের ১২ নভেম্বর ভারত থেকে জকিগঞ্জ এসে গ্রেফতার হন আবদুল হাই। এ রায়ের বিরুদ্ধে গত ১৬ ফেব্রুয়ারি রাগীব আলী ও তার ছেলে সিলেট মহানগর দায়রা জজ আদালতে আপিল করেন।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About admin

Check Also

তারেক রহমান

রাষ্ট্রদ্রোহ মামলায় তারেকসহ চারজনের বিচার শুরু

অনলাইন ডেস্ক : ঢাকার তেজগাঁও থানায় করা রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ চারজনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *