loading...
Home / সমগ্র বাংলাদেশ / নারী ও শিশু নির্যাতন বন্ধে সামগ্রিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার -চুমকি

নারী ও শিশু নির্যাতন বন্ধে সামগ্রিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার -চুমকি

নিজস্ব প্রতিবেদক : মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, বাংলাদেশে বর্তমানে উন্নয়নের জোয়ার বইছে। আর এ উন্নয়নের কারণে নারীরা ঘর থেকে বেরিয়ে আসছে, পাশাপাশি বর্তমানে নারী ও শিশু নির্যাতনের ঘটনার রিপোটিং বাড়ছে। সরকার নারী এবং শিশুর জন্য একটি নিরাপদ সমাজ ব্যবস্থা নির্মাণে সামগ্রীকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে সবার সহযোগিতা খুবই প্রয়োজন। তিনি বলেন নির্যাতিত নারীর বিচার নিশ্চিত করতে প্রধানতম অন্তরায় হলো সন্দেহাতীতভাবে অপরাধ প্রমাণ করতে না পারা। বাবা যখন তার মেয়েকে ধর্ষণ করে সেক্ষেত্রে স্বাক্ষী এবং প্রমাণের মাধ্যমে অপরাধ প্রমাণ করা খুবই কঠিন হয়ে যায়। এক্ষেত্রে অপরাধী নিজেকে নির্দোষ প্রমাণ করতে হবে। এ বিষয়ে প্রয়োজনীয় আইন করার চিন্তা ভাবনা করছে সরকার। তিনি আজ সকালে বাংলাদেশ শিশু একাডেমির মিলনায়তনে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে নারী ও শিশু নির্যাতন বন্ধে করণীয় নির্ধারণে জিও, এনজিও এবং সুশিল সমাজের সঙ্গে এক পরামর্শ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

নারী ও শিশু নির্যাতন বন্ধে সামগ্রিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার -চুমকি

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসির সভাপতিত্বে এ সভায় সরকারের বিভিন্ন সংস্থার প্রতিনিধিবৃন্দ, এনজিও প্রতিনিধিবৃন্দ এবং সুশিল সমাজের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।
মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি বলেন আগে নির্যাতিত নারী ও শিশুদের পরিবার সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে ধর্ষনের ঘটনা গোপন রাখত। নির্যাতিত নারীকে সামাজিকভাবে ভিন্ন চোখে দেখা হত। বর্তমানে সমাজের একটি ইতিবাচক পরিবর্তন হয়েছে। এখন সমাজ ও পরিবার নির্যাতিত নারীর পাশে দাঁড়াচ্ছে। তিনি আরও বলেন নারী নির্যাতন বা নারীর প্রতি সহিংসতা নারীর ক্ষমতায়নে অন্যতম অন্তরায়। এই সমস্যা সমাধানে সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।
উলে­খ্য মতবিনিময় সভার পূর্বে প্রতিমন্ত্রী বাংলাদেশ শিশু একাডেমির ডিজিটাল হাজিরা ব্যবস্থার উদ্ভোধন করেন।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About sylhet24 express

Check Also

সিলেটের সুস্মিতাকে বিজয়ী করতে চাই আপনার ভোট

সিলেটের সুস্মিতাকে বিজয়ী করতে চাই আপনার ভোট

সিলেট অফিস :  বাংলাদেশের সর্ব বৃহৎ মিউজিক রিয়্যালিটি শো  ফিজ আপ-চ্যানেল আই সেরাকণ্ঠ-২০১৭ সিজন সিক্স এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *