Breaking News
loading...
Home / খেলা / বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী-স্পিকার ও ভূমিমন্ত্রীর অভিনন্দন

বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী-স্পিকার ও ভূমিমন্ত্রীর অভিনন্দন

বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী-স্পিকার ও ভূমিমন্ত্রীর অভিনন্দন

অনলাইন ডেস্ক : রাষ্ট্রপতি আবদুল হামিদ মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রকেট দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম সিরিজের চতুর্থ দিনে অষ্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ী হওয়ায় বাংলাদেশের ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন।

রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ বাসসকে বলেন, ‘এক অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি হামিদ এই ম্যাচে বিজয়ী হওয়ায় জাতীয় দলের সকল খেলোয়াড়, কোচ ও সংশ্লিষ্ট কর্মকর্তা, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তা এবং সংশ্লিষ্ট অন্যান্যদের অভিনন্দন জানিয়েছেন।’ বাংলাদেশ ক্রিকেট দল আগামীতেও তাদের বিজয়ের এই ধারা অব্যাহত রাখবে বলে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রীর অভিনন্দন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেস্ট ক্রিকেটে অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথম জয়লাভের জন্য বাংলাদেশ ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, ‘আজ এক অভিনন্দন বার্তায় শেখ হাসিনা জাতীয় দলের সব খেলোয়াড়, কোচ এবং জাতীয় দল ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)
সকল কর্মকর্তাকে এই ঐতিহাসিক বিজয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন।’
শেখ হাসিনা বলেন, তাঁর সরকারের যথাযথ পৃষ্ঠপোষকতা ও সহযোগিতার ফলেই এই ঐতিহাসিক সাফল্য অর্জিত হয়েছে। তিনি স্মরণ করেন যে, ১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ সরকারের সময়কালেরই বাংলাদেশ দীর্ঘ প্রতীক্ষিত টেস্ট স্ট্যাটাস এবং ওয়ান ডে স্ট্যাটাস অর্জন করে।
আজ টাইগাররা যখন মিরপুর স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে ১ম ম্যাচে বাংলাদেশ ১-০ ব্যবধানে এগিয়ে থেকে যখন ঐতিহাসিক বিজয়লাভের দ্বারপ্রান্তে শেখ হাসিনা তখন ম্যাচটি সরাসরি উপভোগ করতে মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাজির হন। টাইগারদের বিজয় অর্জনে তখন আর মাত্র দুই উইকেট বাকি।
টেস্ট ম্যাচের চতুর্থদিনে দুপুরের পরই টাইগাররা অস্ট্রেলিয়াকে ২০ রানের ব্যবধানে হারায়।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনসহ অন্যান্য সিনিয়র কর্মকর্তা পরিবেষ্টিত হয়ে তিনি ম্যাচের সমাপ্তি পর্ব উপভোগ করেন এবং স্টেডিয়ামের ভিভিআইপি গ্যালারি থেকে জাতীয় পতাকা নেড়ে খেলোয়াড়দের উৎসাহিত করেন। প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন যে, বাংলাদেশ ক্রিকেট দলের বিজয়ের এই ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে এবং একদিন বাংলাদেশ ক্রিকেট বিশ্ব কাপ জয় করবে।

স্পিকারের অভিনন্দন
জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে জয়লাভ করায় বাংলাদেশ ক্রিকেটদলকে অভিনন্দন জানিয়েছেন।
আজ এক অভিনন্দন বার্তায় স্পিকার বলেন, বিশ্ব ক্রিকেটে উদীয়মান শক্তি হিসেবে আবির্ভূত হয়েছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে এ জয় ভবিষ্যতে আরো বড় সাফল্য বয়ে আনতে অনুপ্রেরণা যোগাবে।
এছাড়াও ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া ও চিফ হুইপ আ স ম ফিরোজ এমপি অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে জয়লাভ করায় বাংলাদেশ ক্রিকেটদলকে অভিনন্দন জানিয়েছেন।
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল শেরে বাংলা ক্রিকেট ষ্টেডিয়ামে সফররত অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে প্রথম টেস্টে ২০ রানে পরাজিত করে টেস্ট জয়ের এ গৌরব অর্জন করে।

তথ্যমন্ত্রীর অভিনন্দন
অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচে ঐতিহাসিক জয়ে বাংলাদেশ টিমকে অভিনন্দন জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
আজ এক বিবৃতিতে তারা বাংলাদেশ টিমের বিজয়ের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন।

ভূমিমন্ত্রীর অভিনন্দন
অস্ট্রেলিয়াকে হারিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট জয়ে অভিনন্দন জানিয়েছেন ভাষা সৈনিক ও বীর মুক্তিযুদ্ধা ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ। এ জয়কে তিনি অসাধারণ ও এতিহাসিক বলে উল্লেখ করেন। পাশাপাশি বাংলাদেশ কিকেটের ক্রম উন্নতি ও খেলোয়াড়দের দৃঢ় মনোবলের প্রশংসা করেন তিনি। প্রাকৃতিক দুর্যোগের মধ্যে এ জয় বাংলাদেশের মানুষের ঈদকে আনন্দিত করবে বলে মনে করেন তিনি।

সেতুমন্ত্রীর অভিনন্দন
অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
এক অভিনন্দন বার্তায় কাদের দলের খেলোয়াড়, কোচ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তা-কর্মচারী ও ক্রিকেট ভক্তদের উষ্ণ অভিনন্দন জানান।
বুধবার মিরপুরে দুই ম্যাচের সিরিজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়াকে ২০ রানে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ।

বিমানমন্ত্রীর অভিনন্দন
অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়ায় বাংলাদেশ ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।
তিনি এক অভিনন্দন বার্তায় এ বিজয়কে দেশবাসির জন্য ঈদ উপহার হিসেবে অভিহিত করেন।
মেনন বলেন, এ বিজয় বাংলাদেশের ক্রিকেটকে যেমন অনন্য উচ্চতায় নিয়ে যাবে, তেমনি প্রতিটি মানুষের মনে ও মননে দেশের জন্য ইতিবাচক ও কল্যাণমূলক কাজ করতে নতুনভাবে প্রেরণা যোগাবে।

loading...

About sylhet24 express

Check Also

রাজ্জাকের স্পিনে খুলনার বড় জয়

রাজ্জাকের স্পিনে খুলনার বড় জয়

অনলাইন ডেস্ক : জাতীয় দলে উপেক্ষিত অনেক দিন থেকেই। তবে ঘরোয়া ক্রিকেটে তিনি উইকেট নেন নামতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *