loading...
Home / আইন আদালত / হবিগঞ্জে হত্যার দায়ে ৮ জনের প্রাণদণ্ড

হবিগঞ্জে হত্যার দায়ে ৮ জনের প্রাণদণ্ড

আদালত

হবিগঞ্জে সংবাদদাতা : ছয় বছর পর হবিগঞ্জের মাধবপুরের টিপু সুলতান হত্যা মামলায় আট জনের ফাঁসি ও ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছে আদালত। গতকাল হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন এ মামলার রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- সুধাংশু সূত্রধর, সুভাষ সূত্রধর, এরশাদ আলী, আব্দুল মালেক ওরফে মালু, আতাউর রহমান, আবুল কাশেম, আবু লাল ও মোশারফ হোসেন। এর মধ্যে সুধাংশু, সুভাষ ও আব্দুল মালেক আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- হরমুজ আলী, মোস্তাক আহমেদ, জানু মিয়া, শানু মিয়া, জাবেদ মিয়া, জহির মিয়া, বকুল মিয়া, আমির আলী, দুলাল মিয়া, সায়েদ মিয়া ও কামাল মিয়া। এদের মধ্যে আদালতে কেবল সায়েদ মিয়া উপস্থিত ছিলেন। অভিযোগ প্রমাণ না হওয়ায় শাহ আব্দুল গণি, আবু মিয়া ও আব্দুল মজিদকে এ মামলা থেকে খালাস দেওয়া হয়েছে। আদালতে উপস্থিত ছিলেন শাহ নুরুল গণি।

মামলার বিবরণে বলা হয়, জমি নিয়ে বিরোধের জেরে ২০১১ সালের ৭ জানুয়ারি মহসিন মাস্টারের ছেলে টিপু সুলতানের ঘরে ঢুকে প্রতিপক্ষের লোকজন তাকে কুপিয়ে হত্যা করে। দুইদিন পর ৯ জানুয়ারি টিপুর স্ত্রী হাসিনা আক্তার বেবী মাধবপুর থানায় ২৪ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৩ সালের ৩ নভেম্বর সিআইডির পরিদর্শক কামরুজ্জামান ২২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About admin

Check Also

তারেক রহমান

রাষ্ট্রদ্রোহ মামলায় তারেকসহ চারজনের বিচার শুরু

অনলাইন ডেস্ক : ঢাকার তেজগাঁও থানায় করা রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ চারজনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *