Breaking News
loading...
Home / আন্তর্জাতিক / ১৪ মিনিটেই গুয়ামে আঘাত হানতে পারে উ. কোরিয়ার ক্ষেপণাস্ত্র

১৪ মিনিটেই গুয়ামে আঘাত হানতে পারে উ. কোরিয়ার ক্ষেপণাস্ত্র

১৪ মিনিটেই গুয়ামে আঘাত হানতে পারে উ. কোরিয়ার ক্ষেপণাস্ত্র
১৪ মিনিটেই গুয়ামে আঘাত হানতে পারে উ. কোরিয়ার ক্ষেপণাস্ত্র

অনলাইন ডেস্ক : উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র হামলার আশঙ্কা করছে যুক্তরাষ্ট্র। পশ্চিম প্রশান্ত মহাসাগরে অবস্থিত মার্কিন দ্বীপ গুয়ামে আঘাত হানতে পারে এই ক্ষেপণাস্ত্র। মার্কিন হোমল্যান্ড সিকিওরিটির (স্বরাষ্ট্র) দফতর এই আশঙ্কা প্রকাশ করেছে। সম্ভাব্য হামলার কথা মাথায় রেখে তার মোকাবেলার প্রস্তুতিও শুরু হয়ে গেছে বলে ইঙ্গিত দিয়েছে ওয়াশিংটন।

বৃহস্পতিবার হোমল্যান্ড সিকিওরিটি দফতরের মুখপাত্র জেনা গেমিন্ড সংবাদমাধ্যমকে জানিয়েছেন, অল হ্যাজার্ডস অ্যালার্ট ওয়ার্নিং সিস্টেম তৈরি থাকছে গুয়ামে। উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্র ছুঁড়লেই মার্কিন বাহিনী তা জানিয়ে দেবে হোমল্যান্ড সিকিওরিটি দফতরকে। সঙ্গে সঙ্গে সক্রিয় হবে অ্যালার্ট ওয়ার্নিং সিস্টেম, গুয়ামের বিভিন্ন এলাকায় সাইরেন বেজে উঠবে।

সাইরেন বাজলেই রেডিও, টেলিভিশিন, অন্য যে কোনও গণমাধ্যম এবং সোশ্যাল মিডিয়ায় চোখ রাখতে বলা হয়েছে গুয়ামের বাসিন্দাদের। গণমাধ্যমকে ব্যবহার করেই মার্কিন সরকার জানিয়ে দেবে, ঠিক কী ধরনের হামলা হয়েছে এবং গুয়ামের বাসিন্দাদের করণীয় কী।

বৃহস্পতিবারই উত্তর কোরিয়া গুয়ামে হামলার হুমকি দিয়েছে। গুয়ামের দিকে ১২টি ক্ষেপণাস্ত্র ছোড়ার কথা ভাবা হচ্ছে বলে তারা জানিয়েছে। গুয়ামের সামরিক ঘাঁটি থেকেই যে হেতু বার বার কোরীয় উপদ্বীপের দিকে উড়ে যাচ্ছে মার্কিন যুদ্ধবিমান, সেহেতু গুয়ামকেই লক্ষ্য বানানো হবে। হুঙ্কার দিয়েছে পিয়ংইয়ং।

উত্তর কোরিয়ার এই হুমকির প্রেক্ষিতেই সংবাদমাধ্যমে বিবৃতি দেন জেনা গেমিন্ড। তিনি জানান, উত্তর কোরিয়া থেকে ছোড়া ক্ষেপণাস্ত্র গুায়মে আঘাত হানতে ১৪ মিনিট সময় নেবে। উত্তর কোরিয়ার এই হুমকিকে যুক্তরাষ্ট্র যে হালকা ভাবে নেয়নি, গেমিন্ডের বিবৃতিতেই তা স্পষ্ট। কিমের দেশ এর আগেও বহুবার ক্ষেপণাস্ত্র হামলা বা পরমাণু হামলার হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্রকে। কিন্তু এ বারের হুমকিকে ওয়াশিংটন অন্য চোখে দেখছে।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About sylhet24 express

Check Also

জার্মান রাজনীতিতে অনিশ্চয়তা, সবচে বড় সঙ্কটে মের্কেল

জার্মান রাজনীতিতে অনিশ্চয়তা, সবচে বড় সঙ্কটে মের্কেল

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : জার্মানিতে ত্রিপক্ষীয় জোট সরকার গঠনের প্রাথমিক আলোচনা ভেস্তে যাওয়ায় কয়েক দশকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *