Breaking News
loading...
Home / সমগ্র বাংলাদেশ / বান্দরবানে বৃক্ষমেলার উদ্বোধন

বান্দরবানে বৃক্ষমেলার উদ্বোধন

বান্দরবানে বৃক্ষমেলার উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি
বান্দরবানে বৃক্ষমেলার উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি

বান্দরবান সংবাদদাতা : বান্দরবানে জেলা প্রশানস,বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বনজ,ভেষজ,ফলদ ও বৃক্ষমেলা উদ্বোধন অনুষ্ঠান।গতকাল বৃহস্পতিবার বিকাল ৪টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ফিতা কেটে মেলার উদ্বোধন ঘোষণা করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপি।এ উপলক্ষে“বৃক্ষরোপণ করে যে,সম্পদশালী হয় সে’স্বাস্থ্যপুষ্টি অর্থ চাই,দেশি ফলের গাছ লাগাই”প্রতিপাদ্যকে সামনে রেখে উদ্বোধনী অনুষ্ঠানের আগে এক বর্ণাঢ্য র‌্যালী জেলার প্রশাসকের কার্যালয় চত্বর থেকে বের হয়ে রাস্তা প্রধান প্রধান মোড় প্রদক্ষিণ শেষে পুররায় মেলায় আলোচনা সভা মঞ্চের এসে শেষ হয়। স্বাগত বক্তব্য রাখেন বান্দরবান বিভাগীয় বন কর্মকর্তা ও বৃক্ষমেলা উদ্যাপন কমিটি সদস্য সচিব কাজী মো:কামাল হোসেন ।

বান্দরবানে বৃক্ষমেলার উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি
বান্দরবানে বৃক্ষমেলার উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি

এ অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন,বান্দরবানে মাটির সোনার চেয়োও খাঁটি।খাঁটি বলেই কৃষকদের মুখের হাসি ফুটেছি পাহাড়ের মাটিরতে। পাহাড়ের মানুষের জীবন অনেকদূর এগিয়ে গেছে।জুমআবাদ পরিবতন করে নতুন নতুন লাভজনক ফলদ চাষবাস করতে শিখে চাষকারী কৃষকরা প্রতিযোগিতামূলক লড়াই করে পাহাড়ের বেঁচেই থাকার কৌশল পরিবতন এনেছেন। একটি পরিবারের জীবন বাজিয়ে রাখতে পারে একটি ফলের গাছ।

এতে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।বিশেষ অতিথি ছিলেন,বান্দরবান বিভাগীয় বন কর্মকর্তা ও বৃক্ষমেলা উদ্যাপন কমিটি সদস্য সচিব কাজী মো:কামাল হোসেন,বান্দরবান সিভিল সার্জন ডা: অংশৈপ্রু চৌধুরী,বান্দরবান কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ভারপ্রাপ্ত উপ-পরিচালক ড.আক্কাস মাহ্মুদ,বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফিলিপ ত্রিপুরা,অতিরিক্ত পুলিশ সুপার আলি হোসেন,বান্দরবান বন বিভাগের পাল্লউড প্ল্যান্টেশন বিভাগীয় বন কর্মকর্তা বিপুল কৃষ্ণ দাশ,সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কাঠ ব্যবসায়ী সমিটি সাধারন সম্পাদক মো: জাহাঙ্গীর ,সরকারি কলেজ অধ্যক্ষ প্রমুখ্য। শেষে অতিথিরা মেলায় আগত ৩০টি স্টল পরির্দশন করেন এবং মেলায় ক্রেতাসহ বহু দর্শকের সমাগম হচ্ছে।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About sylhet24 express

Check Also

চা

দেশে এবার চায়ের উৎপাদন লক্ষ্যমাত্রা অর্জিত না হবার আশংকা

মৌলভীবাজার সংবাদদাতা : দেশে চলতি চা উৎপাদন মৌসুমে আশানুরূপ চা উৎপাদন হবে না। চা বিশেষজ্ঞরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *