Breaking News
loading...
Home / জাতীয় / নবম ওয়েজবোর্ড ৮০ ভাগ কাজ শেষ হয়েছে

নবম ওয়েজবোর্ড ৮০ ভাগ কাজ শেষ হয়েছে

সাংবাদিকদের নবম ওয়েজবোর্ডের ৮০ ভাগ কাজ শেষ: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ডের চেয়ারম্যান নিয়োগসহ ৮০ ভাগ কাজ শেষ হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৯ম ওয়েজবোর্ড গঠনের ব্যাপারে প্রধানমন্ত্রী নীতিগতভাবে একমত হয়েছেন । গতকাল ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চারলেনের কাজ পরিদর্শনকালে টাঙ্গাইল রাবনা বাইপাসে সাংবাদিকদের একথা বলেন

অর্থমন্ত্রীর বক্তব্যে ওয়েজবোর্ড বাস্তবায়নের পথ বন্ধ হয়নি উলে­খ করে তিনি বলেন, সাংবাদিকদের নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোভাব ইতিবাচক। তথ্যমন্ত্রীকে এ বিষয়ে নিদের্শনাও দেয়া হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, স্বয়ং প্রধানমন্ত্রী নীতিগতভাবে একমত হয়ে ৯ম ওয়েজবোর্ড ঘোষণা করার জন্য বলেছেন। তিনি এ ব্যাপারে তথ্যমন্ত্রীকে সামনের দিকে এগিয়ে যেতে বলেছেন।
নবম ওয়েজবোর্ড গঠন নিয়ে মঙ্গলবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিতর্কিত মন্তব্য করার পর দিন সেতুমন্ত্রী একথা বললেন।
ওয়েজবোর্ড নিয়ে মন্ত্রী বলেন, সাংবাদিক সংগঠনগুলোও এ ব্যাপারে ঐক্যবদ্ধ আছে। এ বিষয়ে শুধু মালিকপক্ষকে পাওয়া যাচ্ছে না। মালিকপক্ষ এগিয়ে এলেই আলাপ আলোচনার মাধ্যমেই নবম ওয়েজ বোর্ড ঘোষণা করা হবে।

ঈদুল আযহা সামনে রেখে আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যে সড়ক বিভাগের সকল মহাসড়ক সংস্কার কাজ শেষ করা হবে উলে­খ করে মন্ত্রী বলেন, অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নিতে বাধ্য হব। যাতে করে ঈদের আগে ও পরে ঘরমুখো মানুষ নির্বিঘে ঘরে ফিরতে পারে।
তিনি আরও বলেন, জয়দেবপুর থেকে এলেঙ্গা পর্যন্ত চারলেনের কাজ দ্রুত এগিয়ে চলছে। আশা করা হচ্ছে নিদিষ্ট সময়েই কাজ শেষ হবে।

সেতুমন্ত্রী আরও বলেন, আমি এখান থেকে জানিয়ে দিচ্ছি সড়ক ও জনপথের যত রাস্তা খারাপ অবস্থায় আছে সব রাস্তা আগামী সাত থেকে ১০ দিনের মধ্যে সচল করতে হবে, ইউজেবল (ব্যবহারযোগ্য) করতে হবে। অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে বাধ্য হব।

ওবায়দুল কাদের বলেন, বর্ষা মৌসুমে যেসব রাস্তা ক্ষতিগ্রস্ত হচ্ছে, আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে সেগুলো সারিয়ে নিতে হবে। যেকোনো ক্ষতির ট্রিটমেন্ট আছে। যখন যে ওষুধ দরকার, তা প্রয়োগ করতে হবে।

এসময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সঙ্গে চন্দ্রা-এলেঙ্গা চার লেন প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক মো. ইসহাক, প্রকল্প ব্যবস্থাপক জিকরুল হাসান, টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী কেএম নূর-ই-আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About sylhet24 express

Check Also

শুধু আইন দিয়ে নয়, নিজের বিবেককে জাগ্রত রেখে কাজ করতে হবে : ডেপুটি স্পিকার

শুধু আইন দিয়ে নয়, নিজের বিবেককে জাগ্রত রেখে কাজ করতে হবে : ডেপুটি স্পিকার

সংসদ প্রতিবেদক : জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেন, শুধু আইন দিয়ে নয়, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *