Breaking News
loading...
Home / সমগ্র বাংলাদেশ / ‘বিদেশে পালিয়ে থাকা জঙ্গিদের ফেরত আনতে ইন্টারপোলের সহায়তা নেওয়া হবে’

‘বিদেশে পালিয়ে থাকা জঙ্গিদের ফেরত আনতে ইন্টারপোলের সহায়তা নেওয়া হবে’

 ‘বিদেশে পালিয়ে থাকা জঙ্গিদের ফেরত আনতে ইন্টারপোলের সহায়তা নেওয়া হবে’

নিজস্ব প্রতিবেদক : বিদেশে পালিয়ে থাকা জঙ্গিদের ফেরত আনতে ইন্টারপোলের সহায়তা নেওয়া হবে বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম। গতকাল বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) উদ্যোগে আয়োজিত স্পোকেন ইংলিশ কোর্সের উদ্ধোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, যেসব জঙ্গি দেশে পালিয়ে রয়েছে তাদের ধরতে গ্রেপ্তারি অভিযান চলছে। এছাড়া যেসব জঙ্গি বিদেশে পলাতক রয়েছে, তাদের ধরতে ইন্টারপোলের সহায়তা নেওয়া হবে। তিনি আরও বলেন, জঙ্গিদের নতুন করে হামলা করার সক্ষমতা এখন আর নেই। দেশে জঙ্গিদের অপারেশনাল ক্যাপাসিটি ধ্বংস করা হয়েছে।
মনিরুল ইসলাম বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। পৃথিবীর কোনও দেশই বলতে পারবে না যে, তার দেশে জঙ্গি হামলা হবে না। তবে আমরা দেশে জঙ্গিদের অপারেশনাল ক্যাপাসিটি ধ্বংস করতে সক্ষম হয়েছি। এই মুহুর্তে দেশে বড় ধরনের হামলার সক্ষমতা জঙ্গিদের নেই।

গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার মামলা প্রসঙ্গে তিনি বলেন, মামলাটির গুরুত্বপূর্ণ একজন আসামি এখনও রিমান্ডে রয়েছেন। জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে তথ্য সংগ্রহের চেষ্টা চলছে। তাকে জিজ্ঞাসাবাদ শেষ হলেই চার্জশিট তৈরির প্রক্রিয়া শুরু হবে কিনা সে বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। নিখোঁজদের প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে পুলিশের এই কর্মকর্তা বলেন, কেউ মিসিং হলে আমরা খুঁজে বের করার চেষ্টা করি। পেছনে কোনো ঘটনা আছে কিনা তা জানার পাশাপাশি গোয়েন্দা তথ্যও সংগ্রহ করা হয়। এক প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম বলেন, সারাদেশে জঙ্গিবিরোধী কার্যক্রমের জন্য পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট হচ্ছে। এটা প্রক্রিয়াধীন রয়েছে। এটি হলে জঙ্গিবিরোধী অভিযানে দেশজুড়ে আমাদের সক্ষমতা আরও বাড়বে।

ইংলিশ স্পোকেন কোর্স নিয়ে তিনি বলেন, সাংবাদিকতা এখন অনেক বেশি চ্যালেঞ্জিং। দেশি-বিদেশি লোকজনের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে ইংরেজি ভাষা একটি অন্যতম মাধ্যম। যে যত বেশি ইংরেজি ভাষায় পারদর্শী হবেন, তিনি তত বেশি সফল হবেন। তিনি ইংরেজি স্পোকেন কোর্সের অংশগ্রহণকারী ও আয়োজকদের এ ধরনের উদ্যোগের জন্য স্বাগত জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আবু সালেহ আকন্দ, সেক্রেটারি সরোয়ার আলম ও ঢাকা রিপোর্টার্স ইউনিটের সেক্রেটারি মুরসালিন নোমানি। ইংরেজি স্পোকেন কোর্সের সহযোগিতায় রয়েছে বিডিইয়ংস্টারস নামে একটি প্রতিষ্ঠান।

loading...

About admin

Check Also

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাসদ জাতীয় কমিটির সভার দ্বিতীয় ও শেষদিনে সভাপতির ভাষণে : তথ্যমন্ত্রী

প্রধানমন্ত্রীর নিখুঁত প্রচেষ্টায় খুঁত ধরার অপচেষ্টা বিএনপির : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রোহিঙ্গা বিষয়ে বিএনপি হালে পানি পাচ্ছে না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *