loading...
Home / সমগ্র বাংলাদেশ / পল­বীতে মাদ্রাসাছাত্রের অস্বাভাবিক মৃত্যু অধ্যক্ষসহ গ্রেপ্তার ৪

পল­বীতে মাদ্রাসাছাত্রের অস্বাভাবিক মৃত্যু অধ্যক্ষসহ গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পল­বীতে কাওসার নামে ৯ বছরের এক মাদ্রাসাছাত্রের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় তার বাবা হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় মিরপুর ১২ নম্বর সেকশনের মারকাজুল তারতীলীল হাফিজিয়া মাদ্রাসার অধ্যক্ষ জোনাইদ বীন ইসাহাক, তার স্ত্রীসহ চারজনের নাম উলে­খ এবং অজ্ঞাত ২০ জনকে আসামি করা হয়েছে। পরে রাতেই মাদ্রাসার অধ্যক্ষসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলায় মাদ্রাসার অধ্যক্ষ জুনায়েদ বিন ইসাহাক, তার স্ত্রীসহ চার জনের নাম উলে­খ করে এবং আরো অজ্ঞাতদের আসামি করা হয়েছে। নিহত কাওসারের বাবা দুলাল মিয়া গত সোমবার রাতে মামলাটি করেন। পল­বী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির এ তথ্য নিশ্চিত করেন। গ্রেপ্তারদের আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।

নিহত কাওসারের খালাতো বোন ইভা জানান, ২২ দিন আগে মিরপুর ১২ নম্বর সেকশনে অবস্থিত ওই মাদ্রাসায় ভর্তি করা হয় কাওসারকে। তার বাবা দুলাল মিয়া নিউমার্কেটের ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ী। চার বোন ও এক ভাইয়ের মধ্যে হাফিজুর তৃতীয়। সোমবার মাদ্রাসার অধ্যক্ষের কক্ষ থেকে শিশুটির লাশ উদ্ধার করে পুলিশ। মাদ্রাসা কর্তৃপক্ষের দাবি, শিশুটি আত্মহত্যা করেছে।

কাওসারের বাবা দুলাল মিয়া বলেন, গত রবিবার কাওসারের মা ওকে দেখতে গিয়েছিল খাবার নিয়ে। কিন্তু কাওসারকে দেখা করতে দেওয়া হয়নি। কেউ দেখা করতে গেলেই কাওসার তার সঙ্গে চলে আসার জন্য কান্নাকাটি করে বলে মাদ্রাসার হুজুর জানিয়েছিলেন ওর মাকে। তাই সে (দুলাল মিয়ার স্ত্রী) আর কাওসারের সঙ্গে দেখা করার জন্য জোরাজুরি করেনি। কাওসারের মা চলে আসার পর শিক্ষকদের নির্যাতনে তার মৃত্যু হয় বলে অভিযোগ করেন দুলাল মিয়া।

গত সোমবার সকাল সাড়ে ৯টায় মারকাজুল তারতীলীল হাফিজিয়া কোরআন নামে ওই মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা জোনাইদ বীন ইসাহাকের রুম থেকে হাফিজুর রহমান কাওসারের মৃতদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তকারী চিকিৎসক ডা. সোহেল কবির বলেন, কাওসারের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তার শরীর থেকে নেকটিসু, ভিসারা সংগ্রহ করা হয়েছে। মৃত্যুর আগে তাকে বলাৎকার করা হয়েছে কি-না তা পরীক্ষা করতে রেকটাম থেকে নমুনা সংগ্রহ করে সংরক্ষণ ও পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এসব প্রতিবেদন পেলে তার মৃত্যুর সঠিক কারণ বলা যাবে।

loading...

About admin

Check Also

বঙ্গবন্ধু’র আদর্শে উদ্বুদ্ধ হয়ে দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : দুদক চেয়ারম্যান

বঙ্গবন্ধু’র আদর্শে উদ্বুদ্ধ হয়ে দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : দুদক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, সরকারি কর্মকর্তারা বিশেষ করে মন্ত্রণালয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *