Breaking News
loading...
Home / সমগ্র বাংলাদেশ / জাবি শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার

জাবি শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার

ফাইল ছবি
ফাইল ছবি
অনলাইন ডেস্ক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসনের মামলা প্রত্যাহারের আশ্বাসে শিক্ষার্থীরা তাদের লাগাতার আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছে। শুক্রবার সকালে জাবি প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেন।

বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে রাত দেড়টা পর্যন্ত জাবি প্রশাসন ও আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে আলোচনা হয়। আলোচনায় দু’পক্ষের মধ্যে সমঝোতা হওয়ায় রাত ২টার দিকে আন্দোলন কর্মসূচি প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় আন্দোলনরত শিক্ষার্থীরা।

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, আলোচনা সফল হয়েছে। সমস্যার যৌক্তিক ও সম্মানজনক সমাধান হবে। সমঝোতায় ভূমিকা রাখায় শিক্ষক সমিতিকে ধন্যবাদ জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক জোটের সভাপতি তৌহিদ হাসান শুভ্র বলেন, মামলা প্রত্যাহারে সব কিছু করা হবে বলে প্রশাসন আমাদের প্রতিশ্রুতি দিয়েছে। এতে আমরা আশ্বস্ত হয়ে আন্দোলন প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে উপাচার্য আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি দাবি-দাওয়ার বিষয়ে আলোচনার আশ্বাস দিলে শিক্ষার্থীরা তাদের অবরোধ বিকেল পর্যন্ত শিথিলের ঘোষণা দেন।

গত ২৬ মে সড়ক দুর্ঘটনায় জাবির দুই শিক্ষার্থীর মৃত্যুর পর বিভিন্ন দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধকালে পুলিশি হামলায় সাংবাদিকসহ অন্তত ১০-১২ জন আহত হয়। পরে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা উপাচার্য ভবনে ভাংচুর চালালে ২৭ মে রাতে ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে সন্ত্রাসী হামলা ও হত্যাচেষ্টার মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মামলায় ৪২ শিক্ষার্থীকে গ্রেফতার করা হলেও পরে তারা জামিন পান। এ মামলা প্রত্যাহার, তদন্ত কমিটি পুনর্গঠনসহ চার দফা দাবি আদায়ে লাগাতার অবরোধ কর্মসূচি পালন করে আসছিল শিক্ষার্থীরা।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About sylhet24 express

Check Also

সিলেটের সুস্মিতাকে বিজয়ী করতে চাই আপনার ভোট

সিলেটের সুস্মিতাকে বিজয়ী করতে চাই আপনার ভোট

সিলেট অফিস :  বাংলাদেশের সর্ব বৃহৎ মিউজিক রিয়্যালিটি শো  ফিজ আপ-চ্যানেল আই সেরাকণ্ঠ-২০১৭ সিজন সিক্স এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *