Breaking News
loading...
Home / সমগ্র বাংলাদেশ / কক্সবাজার চকরিয়ায় নদীগর্ভে সড়ক : ঝুঁকি নিয়ে যান চলাচল

কক্সবাজার চকরিয়ায় নদীগর্ভে সড়ক : ঝুঁকি নিয়ে যান চলাচল

কক্সবাজার চকরিয়ায় নদীগর্ভে সড়ক : ঝুঁকি নিয়ে যান চলাচল

কক্সবাজার সংবাদদাতা : কক্সবাজারের চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের প্রধান সড়কের মধ্যম কোনাখালী এলাকায় মাতামুহুরীনদী ঘেঁষে চলা সড়কটির অর্ধেকাংশ নদীগর্ভে বিলীন হয়ে গেছে। সড়কের বাকি অর্ধেকাংশেও সৃষ্টি হয়েছে অসংখ্য খানাখন্দ।

এবড়োখেবড়ো এ সড়কে গাড়ি চালাতে রীতিমতো হিমশিম খাচ্ছেন চালকরা। যাত্রীরাও থাকেন খুব আতংকে। এই বুঝি নদীতে পড়ে গেল গাড়ি ! কোনাখালী এলাকা ঘুরে দেখা যায় সড়কের এ বেহাল দশা।

স্থানীয় বাসিন্দা সাহাব মিয়া মাঝি বলেন, স¤প্রতি বন্যার পানি সড়ক উপচে লোকালয়ে প্রবাহিত হওয়ায় এ অবস্থা সৃষ্টি হয়েছে। মধ্যম কোনাখালী লতাবুনিয়া পাড়া সুইচ গেইটের পূর্ব ও পশ্চিম পাশে দুটি আলাদা অংশে প্রায় আধা কিলোমিটার ভেঙ্গে সড়কের এ নাজুক অবস্থার সৃষ্টি হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, বন্যা পরিস্থিতির উন্নতি হলেও উপকূলের বিপুল মানুষের যোগাযোগের একমাত্র মাধ্যম এই সড়ক সংস্কারের কোন উদ্যোগ নেয়নি সংশি¬ষ্ট কর্তৃপক্ষ। অতি দ্রুত সংস্কার করা না হলে নদীগর্ভে হারিয়ে যাবে সড়কটি।

কামাল হোসেন নামে এক যাত্রী বলেন, গাড়িগুলো যখন সড়কের এই অংশে চলাচল করে তখন আঁতকে উঠি। কিন্তু বিকল্প কোন সড়ক না থাকায় কোনাখালী ইউনিয়নসহ পার্শ্ববর্তী আরও তিন ইউনিয়নের প্রায় ৬০ হাজার মানুষ চরম ঝুঁকি নিয়ে এ সড়ক দিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছে। দ্রুত সড়কটি সংস্কারের দাবিও জানান তিনি।

এ ব্যাপারে কোনাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল হক সিকদার বলেন, সড়কটি সংস্কার অতীব জরুরি। আমি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইতিমধ্যে সংশি¬ষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেছি।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহেদুল ইসলাম বলেন, সড়কটির ভাঙ্গন ঠেকাতে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

loading...

About sylhet24 express

Check Also

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাসদ জাতীয় কমিটির সভার দ্বিতীয় ও শেষদিনে সভাপতির ভাষণে : তথ্যমন্ত্রী

প্রধানমন্ত্রীর নিখুঁত প্রচেষ্টায় খুঁত ধরার অপচেষ্টা বিএনপির : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রোহিঙ্গা বিষয়ে বিএনপি হালে পানি পাচ্ছে না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *