Breaking News
loading...
Home / সমগ্র বাংলাদেশ / ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৭ মার্চ ট্রাস্ট ফাউন্ডেশন প্রতিষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৭ মার্চ ট্রাস্ট ফাউন্ডেশন প্রতিষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৭ মার্চ ট্রাস্ট ফাউন্ডেশন প্রতিষ্ঠিত
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৭ মার্চ ট্রাস্ট ফাউন্ডেশন প্রতিষ্ঠিত
ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় রোকেয়া হলে ‘৭ মার্চ ট্রাস্ট ফাউন্ডেশন’ প্রতিষ্ঠিত হয়েছে। এই ফাউন্ডেশন প্রতিষ্ঠার লক্ষ্যে রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. নাজমা শাহীন ৫০ লাখ টাকার একটি চেক রবিবার (৩০ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।
হলের বিভিন্ন অভ্যন্তরীণ খাত থেকে এই অর্থ সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছেন অধ্যাপক ড. নাজমা শাহীন। উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিভিন্ন অনুষদের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবং রোকেয়া হলের আবাসিক শিক্ষকগণ উপস্থিত ছিলেন।
এই ট্রাস্ট ফাউন্ডেশনের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগের স্নাতক সম্মান পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত রোকেয়া হলের একজন ছাত্রীকে “বঙ্গবন্ধু স্বর্ণপদক” প্রদান করা হবে।  এছাড়া, কয়েকজন কৃতী ছাত্রীকে “বঙ্গবন্ধু মেধা বৃত্তি” এবং “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক রচনা প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ৩জন ছাত্রীকে পুরস্কার প্রদান করা হবে।
উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এই ফাউন্ডেশন প্রতিষ্ঠার জন্য রোকেয়া হলের প্রভোস্টকে ধন্যবাদ জানান। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতিও গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এই ফাউন্ডেশনের মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত ও অনুপ্রাণিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About sylhet24 express

Check Also

সিলেটের সুস্মিতাকে বিজয়ী করতে চাই আপনার ভোট

সিলেটের সুস্মিতাকে বিজয়ী করতে চাই আপনার ভোট

সিলেট অফিস :  বাংলাদেশের সর্ব বৃহৎ মিউজিক রিয়্যালিটি শো  ফিজ আপ-চ্যানেল আই সেরাকণ্ঠ-২০১৭ সিজন সিক্স এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *