loading...
Home / তথ্য প্রযুক্তি / মাসে ইউটিউবের দেড়’শ কোটি দর্শক

মাসে ইউটিউবের দেড়’শ কোটি দর্শক

মাসে ইউটিউবের দেড়’শ কোটি দর্শক

অনলাইন ডেস্ক :  প্রতি মাসের দর্শক সংখ্যা দেড়শ’ কোটিতে পৌঁছেছে বলে জানিয়েছে ওয়েব জায়ান্ট গুগল অধীনস্থ বিনামূল্যের ভিডিও স্ট্রিমিং সাইট ইউটিউব। এখন প্রতিদিন এক ঘণ্টারও বেশি সময় ধরে মোবাইল ভিডিও দেখছেন এমন ব্যবহারকারী সংখ্যাও বেড়েছে।

এক ব্লগপোস্টে এ তথ্য প্রকাশ করেছেন ইউটিউব প্রধান নির্বাহী সুসান ওয়াজসিসকি। তার এই পোস্টের পরই এই মাইলফলকের খবর জানিয়ে টুইট করেন গুগল প্রধান সুন্দার পিচাই- বলা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে।

ওয়াজসিসিকি বলেন, মূল ভিডিও অনুষ্ঠান প্রকাশে প্রতিষ্ঠানটির সেবা ইউটিউব রেড-এ ৩৭টি সিরিজ প্রকাশ করা হয়েছে। এই সিরিজগুলো ‘প্রায় ২৫ কোটি বার দেখা হয়েছে।’ ইউটিউব রেড-এর হাতে নতুন ১২টি প্রকল্প আছে বলেও জানান তিনি।

এ ছাড়াও, ‘আর কয়েক সপ্তাহের মধ্যেই’ আরও ১০টি বাজারে ইউটিউব টিভি সেবা আনা হবে। এগুলো হচ্ছে যুক্তরাষ্ট্রের ডালাস-ফোর্ট ওয়ার্থ, ওয়াশিংটন ডি.সি., হিউস্টন, আটলান্টা, ফিনিক্স, ডেট্রয়েট, মিনেয়াপলিস-সেইন্ট পল, মায়ামি, অরল্যান্ডো ও শ্যারলোট, এন.সি.।

এদিকে ইউটিউব ভিআর১৮০ নামের নতুন ভার্চুয়াল রিয়ালিটি প্রযুক্তি উন্মোচন করেছে, এটি ভিডিও নির্মাতাদের জন্য ভিআর কনটেন্ট বানানো সহজ করবে বলে প্রতিবেদনে উলে­খ করা হয়েছে। নতুন এই প্রযুক্তির কথা মাথায় রেখে ক্যামেরা নির্মাতাদের সঙ্গেও কাজ করছে ইউটিউব। তাদের এই ভিআর প্রযুক্তিতে শুধু একটি ভিআর ক্যামেরার সামনের দৃশ্য দেখানো যায়, ৩৬০ ডিগ্রি ভিউ নয়।
চলতি বছর এপ্রিলে ৩৬০ ডিগ্রি ভিউ দেখায় এমন ভিআর ক্যামেরা উন্মোচন করে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুক।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About admin

Check Also

সজীব ওয়াজেদ জয়

পেপ্যাল-জুম সার্ভিসের উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয়

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : ফ্রিল্যান্সারদের দীর্ঘদিনের প্রতিক্ষার অবসান ঘটলো। বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো অনলাইনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *