loading...
Home / তথ্য প্রযুক্তি / বন্ধ করে দেয়া হলো ফেসবুকের প্রোফাইল পিকচার ডাউনলোড

বন্ধ করে দেয়া হলো ফেসবুকের প্রোফাইল পিকচার ডাউনলোড

বন্ধ করে দেয়া হলো ফেসবুকের প্রোফাইল পিকচার ডাউনলোড
বন্ধ করে দেয়া হলো ফেসবুকের প্রোফাইল পিকচার ডাউনলোড

অনলাইন ডেস্ক : ফেসবুক সবসময় নতুন নতুন সিকিউরিটি দিয়ে আমাদের সুবিধা প্রদান করে আসছে। যার কারণে ফেসবুক আমরা এখন নির্দিধায় চালাতে পারি। তেমনই এক নতুন সিকিউরিটি নিয়ে এসেছে ফেসবুক যার মাধ্যমে বাইরের কেউ এখন আর আপনার প্রোফাইল পিকচার ডাউনলোড করতে পারবে না।

অনেকেই ঘন ঘন প্রোফাইল পিকচার পাল্টাতে পছন্দ করেন। আবার অনেকেই আছেন যারা প্রোফাইলে নিজের ছবি দিতেই ভয় পান। ছবি অন্য কেউ ডাউনলোড করে নেবে বলে অনেকেই ফেসবুকে কোনও পিপিই দেয় না। এই সমস্ত সমস্যার উপশমে কড়া ব্যবস্থা নিল মার্ক জুকারবার্গ।

দীর্ঘ গবেষণার পর ফেসবুক শুধুমাত্র প্রোফাইল পিকচারের জন্য নিয়ে এল নতুন পরিষেবা। প্রোফাইল পিকচারকে সুরক্ষিত উপায়ে এবং নিজের পছন্দের মত ব্যবহার করতে অত্যাধুনিক টুল নিয়ে এসেছে ফেসবুক। এই টুল ব্যবহার করে নিজের প্রোফাইল পিকচারকে ‘সেফ গার্ড’ করতে পারবে ফেসবুক ব্যবহারকারীরা।

ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার আরতি সোমান জানিয়েছেন, ‘ফেসবুক ব্যবহারকারীরা নিজেদের প্রোফাইল পিকচারের ওপর আরও বেশি নিয়ন্ত্রণ চায়, এটা আমরা জানতে পেরেছি। আর সেই অনুযায়ী আমরা কাজ শুরু করেছি এবং কীভাবে সাহায্য করা যায় সেটার জন্য পরিকল্পনা করেছি’।

তিনি আরও জানিয়েছেন, ‘আমরা গবেষণা করে জানতে পেরেছি যে এমন অনেকেই আছে যারা সোশ্যাল মিডিয়ায় তাদের ছবি ছড়িয়ে পড়ার ভয়ে প্রোফাইল পিকচার দেয় না। এই বিষয়ে ভাবনা চিন্তার পর আমরা প্রোফাইল পিকচারকে আরও বেশি করে প্রোটেক্ট করার চেষ্টা করেছি। এখন থেকে কেউই আর অন্যের প্রোফাইল পিকচার ডাউনলোড করতে পারবে না, শেয়ার করতে পারবে না, ফেসবুক ম্যাসেজেও পাঠাতে পারবে না। এমনকি ফ্রেন্ড লিস্টে নেই এমন কাউকে আর প্রোফাইল পিকচারে ট্যাগও করা যাবে না’।

উল্লেখ্য অ্যান্ড্রয়েড ডিভাইসের অনেক ক্ষেত্রেই ফেসবুক প্রোফাইল পিকচারের স্ক্রিন শট নেওয়ায় বন্ধ করে দিয়েছে। প্রোফাইল পিকচারের অপব্যবহার বন্ধ করতে ফেসবুক প্রোফাইল পিকচারের সাইডে একটি নীল রঙের রেখাও দিয়ে দিয়েছে।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About admin

Check Also

সজীব ওয়াজেদ জয়

পেপ্যাল-জুম সার্ভিসের উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয়

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : ফ্রিল্যান্সারদের দীর্ঘদিনের প্রতিক্ষার অবসান ঘটলো। বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো অনলাইনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *