loading...
Home / ফিচার / বিস্ময়কর সড়ক! ভুল করলেই কেটে যাবে একদিন

বিস্ময়কর সড়ক! ভুল করলেই কেটে যাবে একদিন

বিস্ময়কর সড়ক! ভুল করলেই কেটে যাবে একদিন

আন্তর্জাতিক ডেস্ক: পাঁচ স্তরে তৈরি সবচেয়ে উচুঁ ও বিস্ময়কর এই সড়কটি মাটি থেকে ৩৭ মিটার উপরে। এর স্তর থেকে অপরটিতে পৌঁছাতে তৈরি করা হয়েছে ১৫টি র‌্যাম্প। আটটি মুখে রাস্তা ধরে বেরিয়ে যাবে গাড়ি। সাপের মতো যেনো এঁকেবেঁকে চলেছে এই সড়কটি। ৮ বছরের প্রচেষ্টায় পাঁচ স্তরের এই সড়কটি নির্মাণ করে ইতোমধ্যে বিশ্বকে চমকে দিয়েছে চীন।

বুধবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, মাত্র আট বছরের প্রচেষ্টায় চীনের দক্ষিণ–পশ্চিমের শহর চংকিংয়ে বানানো হয়েছে আধুনিক স্থাপত্যের বিস্ময় পাঁচ স্তরের হুয়াংজুয়েন সড়ক। এটি মাটি থেকে ৩৭ মিটার উপরে। গত সপ্তাহে এই সড়কটি নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। তবে বিশ্বকে তাক লাগাতে নয়, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যেই এটি নির্মাণ করা হয়েছে।
বিস্ময়কর সড়ক! ভুল করলেই কেটে যাবে একদিন
চংকিংয়ের অফিস এবং নির্মাণ কমিটি বার্তা সংস্থা সিনহুয়াকে জানিয়েছে, বিমানবন্দর, এক্সপ্রেস রাস্তা, মূল সড়কের মধ্যে যোগাযোগ রাখতেই এটি নির্মাণ করা হয়েছে। এক একটি রাস্তা ধরে পৌঁছে যাওয়া যাবে এক একটি গন্তব্যে। তবে রাস্তা পারাপার করতে গেলে নেভিগেশন ব্যবস্থার সাহায্য নিতে হবে। সোশ্যাল নেটওয়ার্ক ওয়েবো জানাচ্ছে, কেউ যদি একটি পথ ভুল করে তাহলে আবার ফিরে এসে গন্তব্যে পৌঁছতে একদিন সময় লেগে যাবে।

loading...

About admin

Check Also

শ্রীপুরে কৃষ্ণরাতে সৌন্দর্য বিলিয়ে গেল ৫ নাইট কুইন

শ্রীপুরে কৃষ্ণরাতে সৌন্দর্য বিলিয়ে গেল ৫ নাইট কুইন

শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি :  দীর্ঘ ২ বছর অধীর অপেক্ষার পর গত রাতেই ফুটলো ফুলগুলো। গাজীপুরের শ্রীপুরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *