loading...
Home / সমগ্র বাংলাদেশ / হেফাজতের সঙ্গে সমঝোতা গণতন্ত্রের জন্য হবে আত্মঘাতী ইনু

হেফাজতের সঙ্গে সমঝোতা গণতন্ত্রের জন্য হবে আত্মঘাতী ইনু

হেফাজতের সঙ্গে সমঝোতা গণতন্ত্রের  জন্য হবে আত্মঘাতী ইনু

নিজস্ব প্রতিবেদক : হেফাজতে ইসলামের সঙ্গে সমঝোতা করে রাজনীতি করলে সেটা আত্মঘাতী হবে বলে সতর্ক করেছেন তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু। আওয়ামী লীগ হেফাজতের সঙ্গে কোনোরূপ সমঝোতার রাজনীতি করবে না বলে আশা করছেন তিনি। ইনু বলেন, ‘হেফাজতের তেঁতুল হুজুররা সাম্প্রদায়িক অপরাজনীতির জিকির তোলার চেষ্টা করছে, তাদের সঙ্গে উঠা-বসা করা গণতন্ত্রের জন্য হবে আত্মঘাতী।’

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশে ইনু এসব কথা বলেন। সুপ্রিম কোর্টের প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরানোর প্রতিবাদে ‘ভাস্কর্য মানে মূর্তি না’ শিরোনামে জাসদ ঢাকা মহানগর এ সমাবেশের আয়োজন করে।

গত ডিসেম্বরে ন্যায়বিচারের প্রতীক হিসেবে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে স্থাপন করা হয় ভাস্কর্য। কিন্তু ধর্মভিত্তিক গোষ্ঠী হেফাজত দাবি করে, এই ভাস্কর্য ইসলামী মূল্যবোধের পরিপন্থি। আর রমজানের আগে এটি সরিয়ে না দিলে আবারও শাপলা চত্বর তাণ্ডবের হুঁশিয়ার দেন সংগঠনের নেতারা।

এই পরিস্থিতিতে গত বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে সুপ্রিম কোর্টের সামনের ফোয়ারা থেকে ভাস্কর্যটি অপসারণ করা হয়। এতে উৎফুল­ হয়ে হেফাজত নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। তারা একে তাদের আন্দোলনের প্রাথমিক বিজয় উলে­খ করে দেশ থেকে সব ভাস্কর্য অপসারণের দাবি জানায়।

এই ঘটনায় প্রগতিশীল হিসেবে পরিচিতরা আওয়ামী লীগ ও সরকারের তীব্র সমালোচনা করেছেন। তারা বলছেন, সরকার হেফাজতের সঙ্গে সমঝোতা করেছে। একে রাজনীতির জন্য অশনিসংকেত বলেছেন কেউ কেউ। কামনা করি হেফাজতের সঙ্গে সমঝোতা করবে না।

loading...

About admin

Check Also

বঙ্গবন্ধুর উত্তরাধিকারকে হত্যা করতেই ২১ আগস্ট গ্রেনেড হামলা : বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার কেউ যাতে রাষ্ট্রক্ষমতায় যেতে না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *