loading...
Home / অর্থনীতি / ম্যানুফ্যাকচারিং শিল্প প্রতিষ্ঠান ওয়ালটন …….অর্থমন্ত্রী

ম্যানুফ্যাকচারিং শিল্প প্রতিষ্ঠান ওয়ালটন …….অর্থমন্ত্রী

গাজীপুর সংবাদদাতা : অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বাংলাদেশের একমাত্র অগ্রগামী ম্যানুফ্যাকচারিং শিল্প প্রতিষ্ঠান হচ্ছে ওয়ালটন। প্রতিষ্ঠানটি প্রতিটি খুচরা যন্ত্রাংশ ও কাঁচামাল এখন দেশেই তৈরি করছে।

আজ দুপুরে গাজীপুরের কালিয়াকৈরে চন্দ্রায় নবনির্মিত ওয়ালটন কম্প্রেসার উৎপাদন কারখানা উদ্বোধন শেষে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ওয়ালটনই বাংলাদেশের একমাত্র প্রতিষ্ঠান তার নিজস্ব উৎপাদন কার্যে ভিন্নতা এনে পৃথিবীর মধ্যে নিজেদের শক্ত অবস্থান তৈরি করতে সক্ষম হচ্ছে। এসময় মন্ত্রীর সাথে বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি ও বিজয় বাংলা কিবোর্ডের প্রতিষ্ঠাতা মোস্তফা জব্বার, জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তা জাহাঙ্গীর আলম সহ ওয়ালটন কারখানার উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ম্যানুফ্যাকচারিং শিল্প প্রতিষ্ঠান ওয়ালটন .......অর্থমন্ত্রী
তিনি আরো বলেন, ২০১৩ সালে ওয়ালটন কারখানা পরিদর্শনের সময় দেখেছিলাম স্থানীয় পর্যায়ে ফ্রিজ উৎপাদনে শুধুমাত্র কম্প্রেসার বিদেশ থেকে আমদানি করা হতো। মাত্র ৪ বছরের মধ্যেই দেশের প্রথম কম্প্রেসার উৎপাদন কারখানা স্থাপন করতে সক্ষম হয়েছে ওয়ালটন। এখন ওয়ালটন ফ্রিজের প্রত্যেকটি খুচরা যন্ত্রাংশ ও কাঁচামাল দেশেই তৈরি করছে। যা দেখে আমি খুব আনন্দিত।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About admin

Check Also

তারল্য সংকটে ১৪ ব্যাংক

তারল্য সংকটে ১৪ ব্যাংক

বিশেষ প্রতিনিধি : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩০টি ব্যাংকের মধ্যে ১৪টির নগদ অর্থ সংকট দেখা দিয়েছে। ব্যাংকগুলো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *