Breaking News
loading...
Home / Uncategorized / শাসি্তপ্রাপ্ত সেই চিকিত্সক সভাপতি!

শাসি্তপ্রাপ্ত সেই চিকিত্সক সভাপতি!

Image result for চিকিত্সক

সংবাদদাতা : বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) ইন্টার্ন চিকিত্সক পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছেন শাসিপ্রাপ্ত সেই চিকিত্সক আশিকুজ্জামান আসিফ।

গত বৃহস্পতিবার ইন্টার্ন চিকিত্সকরা তাকে সংগঠনের সভাপতির দায়িত্ব দিয়েছেন। এছাড়া তিনি বর্তমানে শজিমেক কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতিও।

ইন্টার্ন চিকিত্সক পরিষদ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ শাখার নতুন সভাপতি ও ছাত্রলীগের সহ-সভাপতি সেই আশিকুজ্জামান আসিফ সাংবাদিকদের জানান, গত বৃহস্পতিবার তাকে সভাপতি করে ২১ সদস্যবিশষ্টি ইন্টার্ন চিকিত্সকদের কমিটি গঠন করা হয়েছে।

এক বছর আগে একটি কমিটি ছিল। সেই কমিটির সভাপতি ছিল ছাত্রদলের এক নেতা। সেই কমিটি অকার্যকর ছিল। তাই এক বছর পর নতুন কমিটি ঘোষণা করা হলো।

জানা যায়, গত ১৯ ফেব্রুয়ারি সিরাজগঞ্জ থেকে আসা আলাউদ্দিন নামের এক রোগী বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি হন। ভর্তির পর তার ছেলে আব্দুর রউফের সঙ্গে ইন্টার্ন চিকিত্সক নূর জাহান বিনতে নাজের ফ্যানের সুইচ দেয়াকে কেন্দ্র করে বাগবিতাণ্ডা হয়। এসময় তার সহকর্মী ইন্টার্ন চিকিত্সক আশিকুজ্জামান আসিফ সেখানে উপস্থিত হন। একপর্যায়ে রোগীর স্বজনকে মারপিট করা হয়।

কয়েক দফা মারপিটের পর ইন্টার্ন চিকিত্সকরা সাত দফা আন্দোলনে কর্মসূচি ঘোষণা করে। ওই ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে অতিরিক্ত সচিব হাবিবুর রহমানকে প্রধান করে আরও দুজন চিকিত্সকসহ তিন সদস্যবিশষ্টি তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটি ২৩ ফেব্রুয়ারি তদন্ত শেষে রিপোর্ট দেয়। সেই রিপোর্টের ভিত্তিতে চারজন ইন্টার্ন চিকিত্সকের বিরুদ্ধে শাসি্তমূলক ব্যবস্থা নেয়া হয়। তারা হলেন আশিকুজ্জামান আসিফ, নূর জাহান বিনতে নাজ, রাব্বি ও কুতুব উদ্দিন। পরে টানা কর্মবিরতি ও আন্দোলনের মুখে তাদের শাসি্ত স্থগিত করা হয়। আসিফ তাদের মধ্যে অন্যতম।

পরে স্বাস্থ্যমন্ত্রীর বাসায় গিয়ে ইন্টার্ন চিকিত্সক, স্বাচিপ, ছাত্রলীগ নেতারা মন্ত্রীর সঙ্গে বৈঠক করে তাদের শাসি্ত স্থগিত করে ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকতে বলেন। এবার বগুড়া মেডিকেলের সেই আলোচিত ঘটনার নায়ককেই করা হলো ইন্টার্ন চিকিত্সক পরিষদের সভাপতি।

Loading...
loading...

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন



Loading...

About admin

Check Also

সিলেটের সুস্মিতাকে বিজয়ী করতে চাই আপনার ভোট

সিলেটের সুস্মিতাকে বিজয়ী করতে চাই আপনার ভোট

সিলেট অফিস :  বাংলাদেশের সর্ব বৃহৎ মিউজিক রিয়্যালিটি শো  ফিজ আপ-চ্যানেল আই সেরাকণ্ঠ-২০১৭ সিজন সিক্স এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *